• Sun. May 26th, 2024

আবার আসবে ‘রে-২’, পরিচালক সেই সৃজিত?

এই বছরের জুন মাসে মুক্তি পেয়েছিল সুপারহাইপড ওয়েব সিরিজ ‘রে’। চারটি পর্ব নিয়ে এই ওয়েব সিরিজ সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড ঝড় তুলেছিল। পক্ষে-বিপক্ষে উড়ে এসেছিল নানান মন্তব্য। তবে আইএমডিবি’র রেটিং অনুসারে মোটের উপর কিন্তু সফল ওই সিরিজ। তবে কি আসবে ‘রে’র দ্বিতীয় সিজন? সেই নিয়ে মুখ খুললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

সত্যজিত রায়ের চারটি ছোট গল্প নিয়ে তৈরি হয়েছিল এই সিরিজের প্রথম সিজন। এর মধ্যে দুটি গল্প পরিচালনা করেছিলেন সৃজিত নিজে। তার মধ্যে রয়েছে ফরগেট মি নট ও বহুরুপিয়া। ফরগেট মি নটের গল্পটি সত্যজিত রায়ের বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম ও দ্বিতীয়টি বহুরূপী গল্প অবলম্বনে নির্মিত। সময়ের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে তাতে যুক্ত হয়েছিল আধুনিকতা। পরিচালকমহল জানিয়েছিলেন যে, রে সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য, তাঁর গল্পের অনুকরণ একদমই নয়। সূত্রের খবর, প্রথম সিজনে চারটি গল্প নিয়ে কাজ করলেও নেটফ্লিক্সের তরফ থেকে কেনা হয়েছে সত্যজিৎ রায়ের ১২টি গল্পের স্বত্ব। সুতরাং রে-২ যে আসবে তা একপ্রকার নিশ্চিত। কিন্তু প্রশ্ন হল যে রে’র প্রথম সিজনের পরিচালকদের উপরেই কি বর্তাবে রে-২’র পরিচালনার দায়ভার?

এই নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, এখনও পর্যন্ত তাঁর কাছে কোনও প্রস্তাব যায়নি দ্বিতীয় সিজন পরিচালনার। যদিও প্রথম সিজনের সাফল্যের পর দ্বিতীয় যে আসবে তা তিনিও মনে করছেন। তাঁর কথায়, ‘আগামী অক্টোবর পর্যন্ত আমি খুব ব্যস্ত। এই মুহূর্তে মুম্বইয়ে রয়েছি। রে’র সাফল্যের পর রে’র দ্বিতীয় সিজন যে আসবে তা একপ্রকার ধারণা করাই যায়। তবে এখনও পর্যন্ত নেটফ্লিক্সের তরফে আমাকে কিছু বলা হয়নি।‘ যদিও অফার পেলে তিনি কাজ করবেন কিনা তা তাঁর সেই সময়ের কাজের টাইমলাইনের উপর নির্ভর করবে এটাই জানিয়েছেন পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Important Info about Akshay Kumar New Release OMG 2