• Sun. May 26th, 2024

‘পটকা’ চরিত্রটি অম্বরীশকে জনপ্রিয়তার সাথে কেড়েছে অনেক কিছুই!

জনপ্রিয় বাংলা ধারাবাহিক ‘খড়কুটো’র অন্যতম চরিত্র ‘পটকা’, যা দর্শদের মধ্যে খুব সারা ফেলেছে। এই চরিত্রের অভিনয় যেমন সবার ভাল লাগে তেমনি সেই চরিত্রের গলায় মাঝে মাঝে গানও দর্শকের মন কাড়ে। ‘সৌজন্য’ চরিত্রের পাশাপাশি তাঁকেও গাইতে শোনা যায়। ব্যতিক্রম, ‘সৌজন্য’ ওরফে কৌশিক রায় ‘কিশোরকণ্ঠী’ এবং পটকা ‘অম্বরীশকণ্ঠী’। অর্থাৎ, অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য নিজের গান নিজেই গান।

অভিনেতা সামাজিক পাতায় বলছেন, সবই বিজ্ঞাপনের মহিমা! একটি বিজ্ঞাপনী চিত্রে অম্বরীশ প্রচুর সোনার গয়নায়, সাজসজ্জায় ধরা দিয়েছেন ‘বাপ্পিদা’ লুকে। সেখানেও তাঁর গলায় দু’কলি রবীন্দ্রসঙ্গীত শোনা গিয়েছে, ‘তোরা যে যা বলিস ভাই আমার সোনার হরিণ চাই’। তিনি জানান যে, শুক্রবার থেকে ‘শ্রীময়ী’ ধারাবাহিকেও দেখা যাবে তাঁকে। এই ধারাবাহিকে তিনি অভিনয় করবেন শ্রীময়ীর ভাই ‘দীপু’র চরিত্রে।

প্রায় দীর্ঘ সময় পরে ‘শ্রীময়ী’-তে আবার দেখা যাবে দীপুকে। ধারাবাহিক শুরুর প্রথম তিন মাস নিয়মিত দেখা যেত তাঁকে। এই প্রসঙ্গে অম্বরীশ জানান যে, সেটা ধারাবাহিকের একেবারে গোড়ার কথা। শ্রীময়ীর পিঠোপিঠি ভাই দীপু। বন্ধুর মতো এক সঙ্গে বড় হয়েছে তাঁরা। যদিও শ্রীময়ীর শ্বশুরবাড়ির খারাপ ব্যবহারে দূরত্ব বেড়ে গিয়েছিল ভাই-বোনের মধ্যে। তবে বাস্তবে কী কারণে ধারাবাহিকের সঙ্গে দূরত্ব বেড়েছিল অম্বরীশের? এই প্রশ্নে অভিনেতার দাবি, ২০১৯ সাল তাঁর জীবনের সবচাইতে ব্যস্ততম বছর। ওই বছর তিনি এক ডজন ছবিতে অভিনয় করেছিলেন। ফলে, তিনি ছোট পর্দাকে সময় দিতে পারছিলেন না। তাই ‘দীপু’-ও দূরে সরে গিয়েছিল।

তবে কী দীপু ফিরছেন দিদির বিয়ে উপলক্ষে? উত্তরে জানান তিনি, হ্যাঁ সেই জন্যই ফিরছেন ‘দীপু’। রোহিত সেনকে বিয়ে করছে শ্রীময়ী। এই পদক্ষেপ কী সঠিক? উত্তর জানতে সে ডেকে পাঠিয়েছে নিজের ভাইকে। বিয়ে পর্যন্ত সে নিয়মিত দিদির পাশে থাকবে বলে জানিয়েছেন। পাশাপাশি এও জানালেন যে, এক টানা পটকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। এক এক সময় মনে হয় তাঁর, চরিত্রের সঙ্গে অন্যায় করে ফেলছেন না তো তিনি? ‘দীপু’ তাঁকে নাকি সেই জায়গা থেকে বাঁচিয়ে দিয়েছে। একদম বিপরীতধর্মী একটি চরিত্র। অভিনয়ে হাস্য রসের কোনও জায়গাই নেই। তাই শুক্রবার থেকে দীপু আর পটকার জোর টক্কর দেখা যাবে দুই ধারাবাহিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Important Info about Akshay Kumar New Release OMG 2