• Fri. Apr 19th, 2024

অপর্ণা-কঙ্কনা এই মা-মেয়ে জুটির ছবি এবার বুসান চলচ্চিত্র উৎসবে

একাধিক ছবিতে অপর্ণা সেন-কঙ্কনা সেনশর্মা এই মা-মেয়ে জুটি বহু সম্মান এনে দিয়েছেন চলচ্চিত্র জগতে। বেশ কিছু বছর আগে মা-মেয়ে অভিনীত ‘মিস্টার অ্যান্ড মিসেস আয়ার’ ছবিটি সম্মানিত হয়েছিল জাতীয় পুরস্কারে। এইবার সেই জুটির লক্ষ্য বিদেশ জয়। অপর্ণা সেন জানিয়েছেন, তাঁর নতুন হিন্দি ছবি ‘দ্য রেপিস্ট’ কিম জিসেওক পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানেই ‘আ উইন্ডো অন এশিয়ান সিনেমা’ বিভাগে মনোনয়ন পেয়েছে সাতটি ছবি। তার মধ্যে অপর্ণা সেনের ছবি অন্যতম জায়গা করে আছে।

এই খুশির খবর ইনস্টাগ্রামে অনুরাগীদের সঙ্গে পরিচালক ভাগ করে নিয়েছেন এবং তিনি জানিয়েছেন, ‘আমরা, অভিনেতা, কলাকুশলী এবং প্রযোজক সবাই আনন্দিত। আমাদের ছবি ‘দ্য রেপিস্ট’ বুসান চলচ্চিত্র উৎসবে কিম জিসেওক পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।\’ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এই ছবিতে অপর্ণা, কঙ্কনা ছাড়াও অভিনয় করেছেন অর্জুন রামপাল, তন্ময় ধনানিয়া, অনিন্দিতা বসু প্রমুখ জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা। ধর্ষণের পরে কীভাবে আক্রান্তের জীবন বদলে যায়, কেন সমাজে বাড়ছে এত এত ধর্ষকের সংখ্যা সেটাই দেখিয়েছেন পরিচালক এই ছবিতে।

বিগত চার বছর ধরে দক্ষিণ কোরিয়ার বুসান চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে প্রয়াত অনুষ্ঠান অধিকর্তা কিম জিসেক নামাঙ্কিত এই পুরস্কার। যে সব সমসাময়িক পরিচালকদের ছবি প্রয়াত অধিকর্তার ভাবনার সঙ্গে মিলবে, সেই ছবি গুলিই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। সেই অনুযায়ী ইরানীয় পরিচালক রেজা মিরকরিমির নেতৃত্বে জুরি বিভাগ বেছে নেবেন এশিয়া মহাদেশের দু’টি ছবি। এই পুরস্কারের অর্থমূল্য ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে সাত লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Important Info about Akshay Kumar New Release OMG 2