• Thu. Sep 23rd, 2021

Murder in The Hills Movie Review | এক ঝাঁক ভালো অভিনেতাদের নিয়ে দার্জিলিং-এ গিয়ে মারা গেলেন অঞ্জন দত্ত।

DIRECTOR : Anjan Dutt
STARRING : Arjun Chakrabarty, Rajdeep Gupta, Sourav Chakraborty, Anindita Bose, Suprobhat Das, Sandipta Sen, Rajat Ganguly

The suspicious death of a yesteryear star of Bengali cinema threatens to expose the seedy underbelly of a serene Darjeeling! Series premieres 23 July, only on hoichoi.

Rating : 2.5/5

দার্জিলিং-এর এক সকাল দিয়ে শুরু হলো এই সিরিজের যাত্রা। এক কালের বিখ্যাত অভিনেতা টোনি রায় তার ৬৬তম জন্মদিনে আমন্ত্রণ করলেন তার কিছু পরিচিত মানুষদের। সন্ধ্যেবেলার সেই পার্টিতে মদ খেতে খেতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা পড়লেন বৃদ্ধ টোনি। এটা কি স্বাভাবিক মৃত্যু না কি খুন ?? যদি খুনই হয় তবে কে করেছে এই কান্ড ?? তদন্তে নামলো রিপোর্টার অমিতাভ। অতীত খুঁড়ে বার করলো এমন কিছু লুকোনো সত্য যা চমকে দিল সবাইকে। ধীরে ধীরে প্রমাণ হতে লাগলো এক কালের বিখ্যাত সম্মানীয় অভিনেতা এই টোনি আসলে কতটা খারাপ মানুষ। অষ্টম এপিসোডের শেষে গিয়ে পাওয়া গেল রহস্যের সন্ধান। যবনিকা পতন হলো এই মার্ডার মিস্ট্রির।

Murder in The Hills গল্পটি কেমন ??

নিঃসন্দেহে একটি ভালো প্লট সাজিয়েছেন গল্প লেখক। ডিজাইন ভালোই ছিল। কিন্তু স্ক্রীনপ্লে এবং ডায়লগে গিয়ে গল্প এলোমেলো হয়ে যায়। একই সংলাপের বারবার ব্যবহার ডায়লগের ধার কমিয়ে দিয়েছে। সিনেমাতে গানের দিকে নজর না দিয়ে, সেই সময়টা কাহিনীর ডিটেলস-এ দিলে গল্পে রহস্য আরও দানা বাঁধতে পারতো।

Murder in The Hills অভিনয় কেমন ??

ভালো অভিনেতারা ভালো অভিনয় করবে এতে আর সন্দেহ কি !! তবে চরিত্রগুলোকে যদি আরও সুন্দরভাবে আঁকা হত তাহলে চরিত্রগুলো মানুষের মনে দাগ কাটতো আরও বেশী। প্রত্যেকটি চরিত্র হুড়মুড় করে গল্পে ঢুকে পড়ে প্রায় একইসাথে। গল্পের প্রয়োজনে সেটা করা ছাড়া হয়ত আর উপায় ছিল না, কিন্তু সেটাও যেন বড্ড কাঁচা। অভিনেতাদের মুখে একই সংলাপ একাধিকবার শুনতে ভালো লাগে নি !!

আলাদা করে নাম নিতে হয় সুপ্রভাত দাস, সৌরভ চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী এবং অনিন্দিতা বোসের। বিশেষ করে কয়েকটি জায়গায় সৌরভ বেশ চমকে দিয়েছে। জঘন্য লেগেছে সন্দীপ্তা সেনের অভিনয়।

Murder in The Hills পরিচালনা কেমন ??

অঞ্জন দত্ত তার বিগত কিছু কাজের থেকে বেশ ভালো কাজ করেছেন এই সিরিজে। একটা প্রায় চারঘন্টার সিরিজ পরিচালনা করা বেশ কঠিন, এবং এটা তিনি প্রথমবার করছেন। বেশ পারদর্শিতার সাথেই তিনি সিরিজটিকে পরিচালনা করেছেন বলা যেতে পারে। তবে কিছু যায়গায় পরিচালককে আরও উন্নত হতে হবে।

পরিচালক অঞ্জন দত্তের মধ্যে মাঝে মাঝে সংগীতশিল্পী অঞ্জন দত্ত ঢুকে পড়ে। এবং তখনই গন্ডগোলটা পেকে যায়। অঞ্জন দত্তকে সিনেমা বানানোর সময় তার সংগীতশিল্পী সত্তাকে দূরে সরিয়ে রাখতে হবে। পারলে ভুলে যেতে হবে। যদিও সেটা খুবই কষ্টকর, কিন্তু তিনি যদি সেটা করতে পারেন, তাহলে তার সিনেমা আরও উন্নত হবে।

থ্রীলার সিনেমায় অহেতুক, অপ্রয়োজনীয় কিছু গান গল্পকে বাঁধা দেয় সেটা তাকে বুঝতে হবে। কিছু শট যেগুলো আসলে খুব বাজে ভাবে টেক করা সেগুলোকে কঠোরভাবে বাদ দিতে হবে। একটা ভালো মোমেন্টে একটা বাজে ভাবে টেক করা শট সেই মুহুর্তটাকে নষ্ট করে দেয়।

Murder in The Hills ক্যামেরা কেমন ??

ভিজুয়াল খুব ভালো। দার্জিলিংকে খুব সুন্দরভাবে এক্সপ্লোর করা হয়েছে এই সিরিজে কিন্তু সেটি কাহিনীর সাথে সামঞ্জস্যতা বজায় রাখে নি। ওভারঅল একটা ফিলগুড ব্যাপার থাকলেও, বহু জায়গায় ক্যামেরা নড়ে গেছে, অকারণে কিছু জুম শটের ব্যবহার খুবই অপরিচ্ছন্ন লেগেছে। ওগুলো অনায়াসে এডিট টেবিলে বাদ চলে যাওয়া উচিত ছিল।

Murder in The Hills কি আপনার দেখা উচিত ??

সুন্দর পাহাড়ি দৃশ্যপট। একটা মাঝারি মানের রহস্য। দুর্দান্ত অভিনয়। এইসব যদি আপনি মিস না করতে চান তাহলে অবশ্যই এই সিরিজটা আপনার দেখা উচিত।

Related Post