• Sat. Oct 1st, 2022

ব্যোমাকেশ সুশান্তকে মনে পড়ছে স্বস্তিকার!

আজ থেকে ঠিক সাত বছর আগে মুক্তি পায় ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’ ছবিটি। সেই ছবিতে একসাথে অভিনয় করেছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায় এবং সুশান্ত সিং রাজপুত। ‘অঙ্গুরি দেবী’ চরিত্রে প্রথমবার এই হিন্দি ছবিতে অভিনয় স্বস্তিকা মুখোপাধ্যায়। এখন ২০২২ সাল। পরিবর্তন হয়েছে অনেক কিছু। মাঝের দু’বছর সারা পৃথিবী দেখেছে মৃত্যু। স্বস্তিকাও দেখেছেন। তিনি হারিয়েছেন বাবা সন্ত মুখোপাধ্যায়, মা গোপা মুখোপাধ্যায়কে। তবে চলে গিয়েছেন আরও একজন। তাঁর প্রথম হিন্দি ছবির নায়ক সুশান্ত সিং রাজপুত। তাই ছবির জন্মদিনে সুশান্তের কথা খুব মনে পড়েছে স্বস্তিকার।

বাংলা-হিন্দি সব কাজ মিলিয়ে ব্যোমকেশ বক্সী চরিত্রে অনেকে অভিনয় করেছেন। স্বস্তিকা নিজেও বহু ব্যোমকেশ ছবির অংশ। কিন্তু গত রবিবার ৩ এপ্রিল অঙ্গুরি দেবীর কাছে ব্যোমকেশ বক্সী চরিত্রে শুধুই সুশান্ত সিং রাজপুত। তাই অভিনেত্রী আক্ষেপের স্বরে জানালেন, ‘ব্যোমকেশবাবু, খুব তাড়াতাড়ি চলে গেলেন’। রবিবার একটি টুইট করে এ কথা লেখেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

অভিনেত্রী লেখার সঙ্গে ছবির একটি দৃশ্যও পোস্ট করেছেন। নয়ডাতে সারাদিনের শ্যুটিং শেষ করে অভিনেত্রী হোটেলে ফিরে রবিবার রাতে একটি লেখা লেখেন। সেই লেখাতে তিনি জানান যে, সাত বছর আগে এই তারিখে মুক্তি পেয়েছিল বহু প্রশংসিত এই ছবি। তাঁর এক এক করে মনে পড়ছে পুরনো কথা।