• Sat. Oct 1st, 2022

‘একা মা’ লড়াই কেমন ছিল অভিনেত্রী স্বস্তিকার?

টলিউডের স্পষ্ট বক্তা হিসেবে পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। তিনি রাখঢাক করে কিছু বলেন না। বিয়ে, প্রেম, অভিনয়, সন্তান এ সব নিয়েই বরাবর অনায়াস, অকপট নায়িকা। জি বাংলার এক সাক্ষাৎকার ভিত্তিক অনুষ্ঠানে স্বস্তিকা মুখোমুখি শাশ্বত চট্টোপাধ্যায়ের। সেখানেই শাশ্বত চট্টোপাধ্যায় তাঁকে কথায় কথায় জিজ্ঞেস করেন, ১৭ বছর আগে ‘একা মা’ হওয়া কি বেশি কঠিন ছিল?

এই প্রশ্ন শুনে স্বস্তিকা সপাটে জানান যে, তাঁর মেয়ে অন্বেষাকে স্কুলে ভর্তি করানোর সময়ে সব থেকে বেশি অসুবিধার মুখোমুখি হয়েছিলেন তিনি। স্কুলের নোটিস বোর্ডে লেখা থাকত, মা-বাবা দু’জনকেই আসতে হবে। তিনি সেখানে মেয়েকে নিয়ে একাই যেতেন। সে কারণে এই শহরের বহু স্কুল ভর্তি করেনি তাঁর মেয়েকে। একাধিক জায়গা থেকে এই অভিজ্ঞতার পরে শেষমেশ স্বস্তিকা তাঁর মেয়েকে স্কুলে ভর্তির সময়ে বাবা সন্তু মুখোপাধ্যায়কে নিয়ে যেতেন।

শাশ্বত চট্টোপাধ্যায় অভিনেত্রীকে আবার প্রশ্ন করেন যে তিনি আবারও বিয়ে করবেন কিনা? উত্তরে অভিনেত্রী জানান যে, ১৭ বছর পরেও আইনি বিচ্ছেদ হয়নি। ফলে, তাঁর আর বিয়ে সম্ভব নয়। তিনি এও বললেন, যদি একটা সময়ের পরে নতুন সঙ্গীর সঙ্গে আর থাকতে ভাল না লাগে? তার থেকে পছন্দের মানুষের সঙ্গে থাকতে কোনও আপত্তি নেই তাঁর। কিন্তু আইনি প্যাঁচে তিনি আর জড়াবেন না।