• Mon. Dec 5th, 2022

অভিনেতা সৌমিত্রর প্রথম প্রয়াণবার্ষিকীতে তাঁর নাটক অবলম্বনে সিরিজের শুট!

১৫ নভেম্বর অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম প্রয়াণবার্ষিকী। আর তার ঠিক আগের দিন অর্থাৎ ১৪ নভেম্বর পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের প্রথম সিরিজ ‘টিকটিকি’র শ্যুট শুরু হচ্ছে। শ্যুটিং হবে পুরুলিয়ায় টানা ১৪ দিন ধরে। এই সিরিজের মুখ্য ভূমিকায় আছেন দুই তাবড় অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অনির্বাণ ভট্টাচার্য। প্রয়াত কিংবদন্তী অভিনেতার একটি নাট্যচরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলবেন কৌশিক গঙ্গোপাধ্যায়।

‘টিকটিকি’ সিরিজটি শাফের রচিত ‘স্লিউথ’-এর সার্থক বাংলা নাট্যরূপ অবলম্বনে। মাত্র দু’টি চরিত্র, এক সত্যসিন্ধু চৌধুরী এবং দুই বিমল নন্দী। এদের উপরেই দাঁড়িয়ে আছে এই গোটা সাইকোলজিকাল থ্রিলার নাটক। গল্পে সত্যসিন্ধু কলকাতার প্রতিষ্ঠাতা জমিদার সাবর্ণ চৌধুরীর উত্তরসূরী। এই ভূমিকায় মঞ্চে অভিনয় করেছিলেন সৌমিত্র। ‘বিমল’ হয়েছিলেন কৌশিক সেন। সিরিজে এই দুই নাম ভূমিকায় দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অনির্বাণ ভট্টাচার্যকে।

এই বছরে তিনে পা দিয়ে ফেলেছে হইচই প্ল্যাটফর্ম। জন্মদিনের উদযাপনে আগামী ২৫টি ওয়েব সিরিজের নাম ঘোষণা করেছিলেন তারা আর সেইখানেই ‘টিকটিকি’ তাদের অন্যতম। সেই অনুষ্ঠানেই পরিচালক জানিয়েছিলেন, মঞ্চ-সফল নাটকের গল্পই অনুসরণ করবে এই সিরিজ। এই সিরিজে কোনও পরিবর্তন আনা হবে না কাহিনিতে।