• Tue. Aug 16th, 2022

পাউরুটিতেই প্রেম শ্রীলেখার!

এক টুকরো পাউরুটিতে কী প্রেম হতে পারে? শ্রীলেখা মিত্রের কথায়, হতে পারে। মেয়ে তখন অনেক ছোট। আচমকাই অভিনেত্রী ব্লাইন্ড ডেটে বেরিয়েছিলেন মাঝ রাতে। ফাঁকা রাস্তা দিয়ে গাড়ি ছুটে চলেছে এবং সেই গাড়িতে তিনি আর তাঁর থেকে ছোট বয়সের প্রেমিক! নানা অভিজ্ঞতা পেরিয়ে সেই রাতে শ্রীলেখা বুঝেছিলেন, পাউরুটিতেও প্রেম হতে পারে। হ্যাঁ, নিশ্চয়ই হতে পারে। সেই পাউরুটিতে যদি প্রেমিক ‘ভালবাসার মেয়োনিজ’ মাখিয়ে নিজের হাতে পরিবেশন করেন, তবেই হতে পারে।

দিন কয়েক আগেই বয়সে বড় প্রেমিক নিয়ে পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। দাবি, প্রেমিক-প্রেমিকা হতে গেলে বয়স জরুরি না। প্রেমিকা সব সময় বয়সে ছোট হবেন, এমনও কোন কথা কোথাও লেখা নেই। এবার তিনি দেখালেন, অতি সামান্য বস্তুও কত দামি হতে পারে। তা কীভাবে? তাঁর ছোট ছবি ‘পাউরুটিতে প্রেম’ দিয়ে। শ্রীলেখার জীবন বরাবর খোলা খাতার মতো। তারই একটি পাতা তিনি উল্টে দেখিয়েছেন তাঁর অনুরাগীদের।

প্রেমিক তাঁকে যত্ন করে ক্যাফেতে এনে চা, স্যান্ডউইচ এসব খাওয়াচ্ছেন। আর এ দিকে নেশার কারণে স্যান্ডউইচে মেয়োনিজ নিয়ে অভিনেত্রীর তীব্র অস্বস্তি। ততক্ষণাৎ প্রেমিক সেই মেয়োনিজ সরিয়ে ছোট টুকরো তুলে দিলেন অভিনেত্রীর মুখে। শ্রীলেখা আজও সেই রাতের কথা ভুলতে পারেননি।