• Sat. Jun 25th, 2022

’অভিযাত্রিক’এর প্রিমিয়ারে পাশের সিটটা কার জন্য খালি রেখেছিলেন শ্রীলেখা?

সম্প্রতি মুক্তি পেয়েছে পরিচালক শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’। সেই ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এই ছবির প্রিমিয়ারে গিয়ে বাবার অভাব প্রতি মুহূর্তে অনুভব করেছেন অভিনেত্রী। তাঁর বাবা গত হয়েছেন বেশ অনেক গুলো দিন হল কিন্তু সেই শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি শ্রীলেখা। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন পোস্ট করেন, আর যা দেখে মন ভাল নেই অভিনেত্রীর অনুরাগীদেরও।

শ্রীলেখা মিত্রর যে কোনও ছবির প্রিমিয়ারে এর আগে হাজির থাকতেন তাঁর বাবা। বুধবার অভিযাত্রিকের প্রিমিয়ারে যখন সিনেমা হল ঠাসা, তখন শ্রীলেখা মিত্রর মনে পড়েছে সেই মানুষটিকে, যিনি আগে শ্রীলেখার প্রতি ছবি মুক্তি শরীক হতেন। সেই বাবা আর নেই, কিন্তু তাঁর স্মৃতি রয়েছে। সেই স্মৃতি জড়িয়েই শ্রীলেখা লিখেছেন, শো’তে তাঁর পাশের সিটটা খালি ছিল। বাবা তাঁর সব ছবির প্রিমিয়ারে সবার আগে পৌঁছে যেতেন। তিনি হয়তো ভাবছেন কালও ছিলেন তাঁর বাবা তাঁর পাশে।

চলতি বছরের দুর্গা পুজোতেও বাড়ি থেকে বের হননি শ্রীলেখা মিত্র। দুর্গা ঠাকুরের মুখও দেখেননি তিনি। নতুন পোশাক ছাড়াই এ বছরের পুজো কাটিয়েছেন অভিনেত্রী। বাড়িতেই একান্তে বাবার স্মৃতি আগলে ছিলেন। তাঁর সোশ্যাল মিডিয়ার পোস্টে স্পষ্ট, এখনও ব্যক্তি জীবনের বিপর্যয়, শোক কাটিয়ে উঠতে পারেননি অভিনেত্রী।