• Thu. Sep 23rd, 2021

ভেনিসের রেড কার্পেটে সবুজ শাড়িতে শ্রীলেখা

এই প্রথমবার আন্তর্জাতিক ভেনিস চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হাঁটলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তাঁর পরনে ছিল বাংলার ঐতিহ্যবাহী শাড়ি। এত সম্মানিত উৎসবে যেখানে ভারতের প্রতিনিধিত্ব করছেন শ্রীলেখা, সেখানে আন্তর্জাতিক মঞ্চে তাঁর ফ্যাশন সেন্স নিয়েও আলোচনা হওয়া খুব স্বাভাবিক। যে শিল্পীর শাড়িতে তিনি সেজেছেন তাঁর নাম অর্পণ দেবনাথ। সোশ্যাল মিডিয়ায় শ্রীলেখার প্রতি নিজের কৃতজ্ঞতার কথা জানালেন তিনি।

সেই শিল্পী লেখেন, একজন শিল্পীর কাছে তার কাজের স্বীকৃতি ঠিক কতটা, তার মাপকাঠি সে জানে না। তবে তিনি শিকার করেছেন এটা তাঁর কর্ম জীবনের একটা মাইল স্টোন হয়ে থাকবে। একজন বাঙালি হিসেবে খুব গর্ব বোধ করেন যখন আর একজন বাঙালি শ্রীলেখা মিত্র কোনও ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে তাঁর দেওয়া শাড়ি পরে তাঁর কাজের মান্যতা আনেন। শিল্পী হিসাবে এটা তাঁর কাছে একটা বড় পাওনা।

জাতীয় পুরষ্কার প্রাপ্ত পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তের তৃতীয় ছবি, ‘ওয়ানস আপন এ টাইম ইন কলকাতা’ ৭৮ তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান করে নিয়েছে। এই ছবিতে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র। এই ছবির জন্য বিদেশের মাটিতে দাঁড়িয়ে সম্পূর্ণ অচেনা মানুষদের কাছ থেকে প্রশংসা পেয়ে তিনি বেশ খুশি। সেই অভিজ্ঞতার কথাও তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়াতে।