• Sat. Oct 1st, 2022

এবার ধর্মসমন্বয়ের বার্তা দিলেন অভিনেত্রী শ্রীলেখা!

এবার ধর্মসমন্বয়ের বার্তা দিলেন অভিনেত্রী শ্রীলেখা?একটি স্থিরচিত্রে তাঁর হাতে কয়েক গাছি সবুজ কাচের চুড়ি এবং অন্য চিত্রে কপালে লাল টিপ। নাকে নথ, কানে ঝুমকো। শ্রীলেখা মিত্র জানিয়েছেন, এভাবেই নাকি সেজে হিন্দু-মুসলমান ধর্মসমন্বয়ের বার্তা দিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে ছবিটি দিয়ে তিনি লেখেন, ‘রঙেই সম্প্রীতি’।

কিন্তু অভিনেত্রীর এমন ভাবনার কী কারণ? তিনি বলেছেন, তাঁর এক নেটাগরিক বন্ধু রয়েছেন। নাম সাবিনা ইয়াসমিন রিংকু। কোনও এক পুজোতে সাবিনা কাচের চুড়ির সঙ্গে লাল টিপ, ফুলের মালায় সেজেছিলেন। সেই সাজ তাঁকে খুব মানিয়েছিল। কিন্তু বহু নেটাগরিক প্রশ্ন তুলেছিলেন, হিন্দুদের উৎসবে তাঁদের মতো করে কেন সেজেছেন তিনি? সাবিনা তাঁর উত্তর নিজের সামাজিক পাতায় জানিয়েছিলেন। ঘটনাটি গেঁথে গিয়েছিল অভিনেত্রী শ্রীলেখার মনে।

অভিনেত্রীর বলেন যে, সামনেই শ্রীদেবীর জন্মদিন। সেই উপলক্ষে নিজের ইউটিউব চ্যানেলের জন্য ভিডিয়ো বানাচ্ছিলেন। তখনই সেজেছিলেন চুড়ি, টিপ, ফুলের মালায়। তাঁর হঠাৎ মাথায় খেলে যায়, হাতের চুড়ি সমেত ছবি তুললে সেটি বিশেষ এক ধর্মের প্রতিনিধিত্ব করবে। আর টিপ, নথ, ফুলের মালা অন্য এক ধর্মের কথা বলবে। তিনি ভাবলেন যে এভাবে সেজেও তো ভেদাভেদ মোছার কথা বলতে পারেন। শ্রীলেখার আরও বলেন যে, উৎসব সবার এবং একুশ শতকের মাঝামাঝি দাঁড়িয়ে উৎসব নিয়ে বৈষম্য মানতে রাজি নন তিনি।