• Wed. Aug 4th, 2021

সৌপ্তিকের উপস্থিতিতেই তাঁর প্রেমিকা রণিতা ও ইন্দ্রাশিস লিভ ইনে! তবে কি ‘খেলা শুরু’?

টানা তিন বছর মুম্বইয়ে চুটিয়ে অভিনয় করেছেন ছবি, ওয়েব সিরিজে। লকডাউন ঘোষণা হতেই নিজের রাজ্যে প্রত্যাবর্তন অভিনেতা সৌপ্তিক চক্রবর্তীর। এবং ফিরেই আবার সম্পূর্ণ নতুন ভূমিকায় তিনি। ওয়েব সিরিজ দিয়ে তাঁর পরিচালনায় হাতেখড়ি হচ্ছে। সিরিজের নামেও যথেষ্ট চমক, ‘খেলা শুরু’। নব্য পরিচালক তার আগেই ২০২১-এর বিধানসভা নির্বাচনে শাসক দলে আনুষ্ঠানিক ভাবে যোগ দিয়েছেন। তবে তারই ছায়া পড়তে চলেছে তাঁর নতুন সিরিজে? পাশাপাশি টলিপাড়ায় গুঞ্জন, কলকাতায় নাকি লিভ ইন করছেন তাঁর প্রেমিকা রণিতা দাস ও ইন্দ্রাশিস রায় সৌপ্তিকের অনুপস্থিতিতে!

পরপর দুটো ঘটনা কী করে সামলাচ্ছেন সৌপ্তিক?

দুটো খবরই নাকি সত্যি বলে জানিয়েছেন পরিচালক-অভিনেতা। এও জানিয়েছেন, দুটো ঘটনার যোগসূত্র এই নতুন ওয়েব সিরিজ। তাঁর প্রথম পরিচালিত সিরিজে ইন্দ্রাশিস রায়, রণিতা দাস মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। সৌপ্তিক-রণিতার মতোই এক ছাদের তলায় বসবাস সিরিজের নায়ক-নায়িকা অভিষেক-শ্রেষ্ঠার। তাদের ঘিরেই সিরিজের গল্প। টান টান রহস্য। সিরিজে রাজনীতির নামগন্ধ নেই।

ইন্দ্রাশিস-রণিতার মধ্যে কী ভাবে ‘খেলা শুরু’ হল? কাহিনিকার সৌপ্তিকের কথায়, আর্ট কলেজ থেকে পাশ করেও ‘অভিষেক’ ওরফে ইন্দ্রাশিস জনপ্রিয় শিল্পী হতে পারেনি। রং-তুলির বদলে তার নেশা জুয়ো। তার উপার্জনের মাধ্যম। এ ভাবেই ছবি বিক্রি করতে গিয়ে তার আর ‘শ্রেষ্ঠা’ ওরফে রণিতার হাতে আসে একটি অলৌকিক ছবি। সেই ছবির দৌলতে তারা প্রচুর অর্থের মালিক হয়ে ওঠে। তার জন্য একটি খেলা খেলতে হয় তাদের। কী ‘গেম’? উত্তর রয়েছে এই ভৌতিক-রহস্য রোমাঞ্চ সিরিজের ৯ পর্বে।

চোখের সামনে অন্যের সঙ্গে প্রেম করছেন প্রেমিক। তাকেই ক্যামেরাবন্দি করতে হচ্ছে সৌপ্তিককে! কোনও আফসোস নেই সৌপ্তিকের কথায়। বরং স্পষ্ট জবাব এল, ‘এখানে অভিনেতা সত্তা আমায় সামলে দিয়েছে। নইলে হয়তো সত্যিই খারাপ লাগত। সেই সত্তা বুঝিয়েছে, যা হচ্ছে পুরোটাই একটা অভিনয়।’ প্রসঙ্গত, সৌপ্তিকের হাত ধরেই সিরিজে অভিষেক ঘটছে অভিনেত্রীর। স্বাভাবিক ভাবেই তিনি খুশি। যদিও পরিচালকের দাবি, চরিত্রের সঙ্গে মানিয়েছে বলেই সিরিজে রণিতা অভিনয় করছেন। অন্য দিকে, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রাজদীপ গুপ্ত, সৌরভ দাসকে টপকে এসেছেন ইন্দ্রাশিস। এই সিরিজ তাই তিনি দর্শকদের নতুন জুটিও উপহার দিতে চলেছে। এই জুটি নিয়েও খুব আশাবাদী রণিতা। পরিচালনার পাশাপাশি যদি মুখ্য ভূমিকাতেও অভিনয় করতেন, তা হলে কি পর্দাতেও ফুটে উঠত বাস্তবের রসায়ন? সৌপ্তিকের যুক্তি, পরিচালনা আর অভিনয় এক দম আলাদা মেরু। দুটো কখনোই এক সঙ্গে সামলানো যায় না। তাই তিনি মুখ্য চরিত্রে অভিনয়ের ঝুঁকি নেননি। পরিচালক আরও জানান, ‘খেলা শুরু’-র ডাবিং প্রায় শেষ। খুব তাড়াতাড়ি সিরিজের সিক্যুয়েলের শ্যুটও শুরু হয়ে যাবে।