• Fri. Oct 7th, 2022

নতুন ছবিতে বাদল সরকারের ভূমিকায় শুভাশিস মুখোপাধ্যায়

কমেডি থেকে সিরিয়াস সব ধরণের চরিত্রই করেছেন অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়। এবার তাঁকে দেখা যাবে বাদল সরকারের ভূমিকায়। প্রকাশ পেল তাঁর প্রথম ‘লুক’। নাট্যকারের বিখ্যাত নাটক ‘বাকি ইতিহাস’ (১৯৫৫)-কে বড় পর্দায় আনতে চলেছেন পরিচালক বাপ্পা। ছবির নাম ‘শহরের উপকথা’। শুভাশিস ছাড়াও এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রাহুল বন্দ্যোপাধ্যায়, জয় সেনগুপ্ত, বিদীপ্তা চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সন্দীপ মন্ডল, লামা হালদার, রজত গঙ্গোপাধ্যায় প্রমুখ অভিনেতারা।

এই ছবিতে বিভিন্ন ভাবে চলচ্চিত্র, নাটক, মঞ্চ এগুলি বারবার ফিরে ফিরে আসবে। চরিত্রগুলিকে আলাদা ভাবে দেখা গেলেও গল্পের শেষে দেখা যাবে তারা এক সুতোতে বাঁধা। ছবিতে এমন কিছু ঘটনার কথা বলা হবে, যা সকলের মননকে নাড়িয়ে দিতে পারে। কিন্তু ব্যস্ত শহরের কোলাহলে কারও কানে কিছুই পৌঁছচ্ছে না সেসব কথা। সেই হারিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ বিষয়কে এই ছবি তুলে ধরবে দর্শকদের কাছে।

পরিচালক বাপ্পার এটাই প্রথম পূর্ণদৈর্ঘের ছবি। এর আগে তিনি কিছু বিজ্ঞাপনের ছবি এবং স্বল্পদৈর্ঘের ছবি নির্মাণ করেছেন। ‘চোখ’ নামের একটি ওয়েব সিরিজের নির্দেশনাও দিয়েছিলেন তিনি। ‘শহরের উপকথা’-র ক্যামেরা এবং সম্পাদনার দায়িত্বে ছিলেন যথাক্রমে সৌরভ বন্দ্যোপাধ্যায় এবং অনির্বাণ মাইতি। এই ছবিতে গান গেয়েছেন দুর্নিবার সাহা এবং পরশিয়া সেন। গানের সুর দিয়েছেন সৌম্য ঋত। এই ছবির প্রেক্ষাপট যেহেতু কলকাতা তাই এই ছবির শ্যুট হয়েছে কলকাতা শহরের বিভিন্ন জায়গায়।