• Wed. May 18th, 2022

‘খেলোয়াড়’-এর চরিত্র করতে চান সোহিনী?

সোহিনী সরকার, টলিউডের অন্যতম অভিনেত্রী তিনি। তাঁকে সকলেই আমরা চিনি এবং তাঁর কাজ সকলেই বেশ পছন্দ করে। তাঁর প্রথম ছবি ‘রূপকথা নয়’, পরিচালক অতনু ঘোষের হাত ধরেই তিনি সিনেমায় পা রাখেন। তবে সত্যিই কি রূপকথার মতো জীবন ততটাও মধুর নয় সোহিনীর কাছে? কোনও ছবি দেখতে দেখতে কি একবারও মনে হয়নি তাঁর যে এই চরিত্রটা যদি পেতেন, মাতিয়ে দিতেন তিনি?

এই প্রসঙ্গেই অভিনেত্রী অকপটে জানান যে, তাঁর সত্যিই মনে হয়। তাঁর খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করার খুব ইচ্ছে ছিল। তাঁর শারীরিক কাঠামো এই ধরনের চরিত্রের উপযুক্ত বলে তিনি মনে করেন। এও বলেছেন যে তিনি ছোটবেলায় খেলাধুলোও করেছেন অনেক। সোহিনীর সেই স্বপ্নপূরণ আজও হয়নি। এইদিকে বয়স এগিয়ে যাচ্ছে আর এই ধরনের চরিত্রে ডাক পেলেও অভিনয় করতে পারবেন না তা নিয়ে সংশয় প্রকাশ করলেন অভিনেত্রী।

একই ভাবে তিনি জানান যে তাঁর ভারী লোভ সত্যজিৎ রায়ের একাধিক ছবির চরিত্রদের উপরে। যেমন, ‘তিন কন্যা’র ‘মৃন্ময়ী’ বা ‘মণিমালিকা’ এই দুই চরিত্রে অভিনয় করেছিলেন অপর্ণা সেন এবং কণিকা মজুমদার। দু’টি চরিত্রই সোহিনীর মনের খুব কাছাকাছি। এও বললেন যে, সুযোগ পেলে ‘মহানগর’ ছবির ‘আরতি’ অথবা ‘চারুলতা’ ছবির ‘চারুলতা’ হতেও রাজি তিনি। যে দুই চরিত্র আজও কালজয়ী হয়ে থেকে গিয়েছে সকলের মনে।