• Tue. Aug 16th, 2022

অনীক দত্তের ‘অপরাজিত’-ছবিতে কামব্যাক সায়নীর

সায়নী ঘোষ এখন যুব তৃণমূলের সভাপতি। তার পাশাপাশি নতুন ছবির কাজ খুব তাড়াতাড়ি শুরু করতে চলেছেন সায়নী। অনীক দত্তের পরবর্তী ছবি ‘অপরাজিত’য় তাঁকে দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে। ছবিতে বিমলা রায় নামে চরিত্রে থাকছেন সায়নী, যে চরিত্রটি তৈরি করা হবে বিজয়া রায়ের ছায়ায়। সায়নী জানিয়েছেন, ‘এটা তো ঠিক বায়োপিক নয়। কিন্তু বিজয়া রায়ের ছায়ায় তৈরি হবে চরিত্রটি। ভীষণ আধুনিকমনস্ক একটি চরিত্র, তার জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি আমি। ওঁকে নিয়ে যা লেখা পাচ্ছি, পড়ছি। চিত্রনাট্যও বারেবারে পড়ছি আমি।’ তার পরে তিনি বলেছেন তাঁর সঙ্গে রয়েছেন পরিচালকের গাইডেন্স। সাথে এও বলেছেন নিজের ইনপুটও অবশই দেবেন তিনি।

এর আগেও পরিচালক এবং অভিনেত্রীন একসঙ্গে কাজ করেছেন। সুতরাং পরিচালকের সঙ্গে তাঁর বোঝাপড়াও বেশ ভাল রয়েছে। তাই চরিত্র নিয়ে নিয়মিত আলোচনা চলছে পরিচালকের সঙ্গেও। ছবির কাজ একটু এগোলে সন্দীপ রায়ের সঙ্গেও দেখা করবেন তিনি এও জানালেন অভিনেত্রী।

ছবির কাজ শুরু করার আগে ঠিক করে নিয়েছেন দুই জগতের কাজই দায়িত্ব সহকারে পালন করবেন তিনি। সায়নী বলেছেন, ‘এমনও সময় গিয়েছে, যখন বছরে চোদ্দো-পনেরোটা ছবি করেছি। এখন তাই রাজনীতিটা মন দিয়ে করতে চাই। কিন্তু ভাল চরিত্রের প্রতি আকর্ষণ তো থেকেই যায় অভিনেতাদের। সেখানে এ রকম একটা চরিত্র, ভাল পরিচালক… তাই ছবিটি করতে রাজি হয়ে যাই। কিন্তু যেহেতু এখন একটি রাজনৈতিক দলের সদস্য, তাই দায়িত্বও অনেক। কনটেন্ট বাছতে হচ্ছে ভেবেচিন্তে। অনেক ছবিই বাদ দিতে হচ্ছে। যে ক্ষেত্রে টানা অনেক দিন শুটিং বা বেশি আউটডোর রয়েছে, সেগুলো এখন বাদ দিচ্ছি। সাংগঠনিক কাজ বা যে চরিত্রে অভিনয়ের দায়িত্ব নেব, কোনওটার সঙ্গেই আপস করতে চাই না।’ দু’দিকই ব্যালান্স করে চলতে পারবেন এই বলে আত্মবিশ্বাসী মনভাব দেখালেন অভিনেত্রী। ছবিতে আবীর চট্টোপাধ্যায় থাকছেন তাঁরই বিপরীতে। সেপ্টেম্বরের শেষ থেকেই শুরু হবে শুটিং।