• Mon. Nov 28th, 2022

দেশাত্মবোধক গানের প্রতি রূপম ইসলামের টান রয়েই গিয়েছে

রূপম ইসলাম মানেই আমরা জানি ‘জয় রক’। স্বাধীনতা দিবসের দিন যখন রূপমের নতুন গান মুক্তি পায়, তা তো আলাদা হবেই। ৭৫তম স্বাধীনতা দিবসে মুক্তি পেল পরিচালক অরুণ রায়ের ছবি ‘৮/১২’-র প্রথম গান বিনয় বাদল দীনেশ। এই গানটি গাইলেন রূপম ইসলাম।

স্বাধীন দেশের নাগরিক হিসেবে তিন মহান বিপ্লবীর প্রতি শ্রদ্ধা জানাতেই এই গানের মুক্তির জন্য স্বাধীনতা দিবসের দিনটিকে বেছে নেওয়া হয়েছে। রূপম জানান যে, দেশাত্মবোধক সঙ্গীত তাঁর খুব পরিচিত জায়গা। তাঁর বাবা, মা দুজনেই ছিলেন দেশাত্মবোধক সঙ্গীত এবং গণ সঙ্গীতের নির্মাতা। তাই এই ঘরানার গানের প্রতি তাঁর টান রয়েই গিয়েছে এখনও। এও বললেন, সৌম্য ঋতের কথায় সুরে যে গানটা গাইলেন, তার অভিজ্ঞতা সত্যিই খুব আনন্দের। পুরো টিমের জন্য শুভেচ্ছা বার্তাও দিলেন তিনি।

নতুন প্রজন্মের সুরকারদের মধ্যে সৌম্য ঋত অন্যতম। তিনি জানান, তিনি রক মিউজিক এবং প্যারেড ঘরানার সঙ্গীতের মিশ্রণ ঘটাতে চেয়েছেন এখানে। প্রযোজক কান সিং সোধা এবং পরিচালক অরুণ রায় যে তাঁর উপর ভরসা করে স্বাধীন ভাবে কাজ করতে দিয়েছেন, এ জন্য তিনি কৃতজ্ঞ। তাঁর মিউজিক টিমকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। আর তিনি জানান যে, রূপম ইসলাম তাঁর অন্যতম অনুপ্রেরণা।