• Fri. Oct 7th, 2022

সুইজ়ারল্যান্ডের পর রুক্মিণী মৈত্রের পরের গন্তব্য লিসবন!

টলি অভিনেত্রী রুক্মিণী মৈত্রের আপাতত শেষ ছবি ‘সুইজ়ারল্যান্ড’ যা মধ্যবিত্তের বিদেশভ্রমণের স্বপ্ন নিয়ে বোনা একটি গল্প হয়েছিল, মুক্তি পেয়েছিল গত বছর অতিমারি চলাকালীন। তাঁর সাথে প্রথমবার জুটি বেঁধেছিল আবীর চট্টোপাধ্যায়। এই ছবিটি দর্শক-সমালোচকের প্রশংসা কুড়িয়েছিল বেশ। এবার ছবির পরবর্তী অধ্যায় মফস্বল থেকে পৌঁছে যাচ্ছে পর্তুগালে। বাঙালির বিদেশভ্রমণের ভাবনাকে কেন্দ্র করে পরিকল্পনা রয়েছে তৃতীয় ছবিরও, যা ভাবা হচ্ছে আবার প্যারিস শহরকে ঘিরে।

এই ট্রিলজির পরবর্তী ছবি দু’টি জিতের প্রযোজনা সংস্থার ব্যানারেই হওয়ার কথা আছে। পরিচালনা করবেন ‘সুইজ়ারল্যান্ড’-এর পরিচালক শৌভিক। তিনি আপাতত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-দিতিপ্রিয়া রায় অভিনীত ‘আয় খুকু আয়’-এর শুটিং-তে ব্যস্ত। তাঁর পরের ছবির শুটিং শুরু হওয়ার কথা আছে আগামী বছরের মাঝামাঝিতে।

এই ট্রিলজির দ্বিতীয় ছবির গল্প অবশ্য শিবু-রুমিকে অর্থাৎ ‘সুইজ়ারল্যান্ড’ ছবিতে আবীর-রুক্মিণীর চরিত্র ঘিরে নয়। কৈশোরের প্রেম সেখানে পরিণতি পাবে মধ্য তিরিশে এসে। নায়ক-নায়িকাও পৌঁছে যাবে বাংলার গ্রাম থেকে সোজা লিসবনে। আগের ছবি শেষ পর্যন্ত সুইজ়ারল্যান্ডে পাড়ি না দিলেও আগামী ছবির শুটিং বিদেশে করার পরিকল্পনা রয়েছে ছবির নির্মাতাদের। তবে সবটাই নির্ভর করবে অতিমারি পরিস্থিতির উপরে। ছবির নায়িকা অপরিবর্তিত থাকছেন অর্থাৎ পরের ছবিটিও রুক্মিণী মৈত্রের করার কথা আছে। তবে তাঁর বিপরীতে কে থাকবেন, তা এখনও চূড়ান্ত হয়নি।