• Fri. Aug 19th, 2022

কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন পদ ছাড়ছেন রাজ!

জানা যাচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে ২০২২-এর ৭ জানুয়ারি, যদি সব ঠিক থাকে। তবে এর মধ্যে আরও একটি খবর ইতিমধ্যেই চর্চায় এসে গেছে। টানা দু’বছর এই চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের দায়িত্ব সামলেছেন পরিচালক রাজ চক্রবর্তী তবে এবার নাকি তিনি সেই পদ থেকে নিজেই অব্যাহতি চাইছেন। কেন এই সিধান্ত রাজের? তবে কি এর নেপথ্যে অন্য কাহিনি আছে?

রাজের স্পষ্ট বক্তব্য, তিনি ক্ষমতা ধরে রাখায় একেবারেই বিশ্বাসী নন। তিনি টানা দু’বছর এক পদে থাকার পরে মনে হচ্ছে, নতুন কেউ এই পদে এলে বৈচিত্র্য আসবে কলকাতা চলচ্চিত্র উৎসবে। তাঁর মতে তিনি যা দেওয়ার, তা গত দু’বছরে দিয়েছেন। তাই এবার পদ থেকে অব্যাহতি চাইছেন। নিজেই নাকি সে কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

রাজের বক্তব্য এক পদে বেশি দিন তিনি থাকতে ভালবাসেন না। তিনি এও বলেন যে, চলচ্চিত্র উৎসব সকলের আর তাই কোনও পদ কুক্ষিগত হয়ে না থাকাই ভাল। জানা যাচ্ছে সেই ভাবনা থেকেই নাকি রাজের এই পদক্ষেপ নেওয়া। যা তাঁর একান্তই ব্যক্তিগত। উদাহরণ হিসেবে রাজ আরও বলেছেন, অরিন্দম শীল-সহ একাধিক ব্যক্তি তাঁকে চলচ্চিত্র উৎসবে যথেষ্ট সাহায্য করেছেন। তাঁর মতে, এবার তাঁদের কারোর এই পদে কাজের সুযোগ পাওয়া দরকার।