• Thu. Sep 23rd, 2021

মা মিথিলার মতোই শৈল্পিক গুণাবলী মেয়ে আয়রার

কথাতেই আছে গুণী মায়ের গুণী মেয়ে। আমরা জানি রাফিয়াত রশিদ মিথিলা কত গুণী একজন মানুষ। তিনি অভিনেত্রী, সঞ্চালক, তাঁর গানের গলাও বেশ ভাল এছাড়াও তিনি পড়াশোনা করেন পাশাপাশি শিশুদের জন্যও কাজ করে থাকেন। একধারে অনেক কিছু গুন আছে মিথিলার। এবার একরত্তি আয়রা সম্পর্কেও এ কথা যেন বলাই যায়। আয়রা অর্থাৎ রাফিয়াত রশিদ মিথিলার একমাত্র কন্যা। সদ্য আয়রার আবৃত্তির একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সাথে শেয়ার করেছেন মিথিলা।

এবার আর এল স্টিভেনসন-এর ফরেন ল্যান্ডস আবৃত্তি করে শোনাল আয়রা। বাড়িতে ঘরোয়া পরিবেশে রেকর্ড করা হয়েছে সেই ভিডিয়োটি। এতটুকু বয়সে যে ভাবে কবিতার মানে বুঝে সে আবৃত্তি করেছে, তাতে প্রশংসার ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। মাকে এত রকম কাজে ব্যস্ত থাকতে দেখছে আয়রা। স্বাভাবিক ভাবেই ছোট থেকেই আয়রার মধ্যে তাঁর মায়ের শৈল্পিক গুণাবলীর প্রকাশ পাবে, এ যেন স্বাভাবিক ঘটনা।

তবে আয়রার বাবা অর্থাৎ মিথিলার প্রাক্তন স্বামী তাহসানও গুণী শিল্পী। ফলে আয়রা জন্মগত ভাবেই শৈল্পিক গুণাবলী নিয়ে জন্মেছে এ বলাই বাহুল্য। মিথিলার বর্তমান স্বামী তথা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও শিল্পী মানুষ তা সকলেই জানি আমরা। ফলে আয়রা এখন যে পরিবেশে থাকছে, সেখানেও শৈল্পিক গুণাবলী পূর্ণ মাত্রায় প্রকাশের সুযোগ পাচ্ছে সে। সব মিলিয়ে ছোট্ট আয়রাকে ভবিষ্যতে আরও বেশি করে শিল্প মাধ্যমে দেখতে আগ্রহী দর্শকরা।