• Mon. Jun 27th, 2022

’ঘরে ফেরার গান’তে পরমব্রত-ইশা

‘ঘরে ফেরার গান’তে প্রথমবার জুটি বাঁধতে চলেছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং অভিনেত্রী ইশা সাহা। এখানে দুটি চরিত্র ইমরান এবং তোড়া, তাঁদেরকে নিয়েই গল্প। ঋভুকে বিয়ে করে প্রবাসে সংসার পাতে তোড়া। অসুখী দাম্পত্য যাপনের মাঝে সঙ্গীতশিল্পী ইমরানের সঙ্গে আলাপ হয় তার। নানা চাপের মাঝে গান নিয়ে এগোতে পারেনি তোড়াও। দু’জনকে এক সুতোয় বেঁধে ফেলে গানবাজনা আর তাকে ঘিরে জন্ম নেয় দুর্নিবার প্রেম। দীর্ঘ দিন বাড়ি না ফেরা ইমরানই বা দেশে ফেরে কী ভাবে? এমনই এক গল্পকে ঘিরে বোনা হয়েছে ‘ঘরে ফেরার গান’। এই বাংলা মিউজ়িক্যালের কাহিনি ও পরিচালনা অরিত্র সেনের। ইমরানের চরিত্রে দেখা যাবে পরমব্রতকে, তোড়ার ভূমিকায় অভিনয় করবেন ইশা। ঋভুর চরিত্রে গৌরব চট্টোপাধ্যায় এবং তার মা শান্তার চরিত্রে দেখা যেতে পারে অনসূয়া মজুমদারকে। ছবির প্রযোজনার দায়িত্বে এসকে মুভিজ।

অরিত্র এর আগে ওয়েবের জন্য ‘শরতে আজ’, ‘কালী’র মতো একাধিক সিরিজ় তৈরি করেছেন। বড় পর্দার জন্য এটিই তাঁর পরিচালিত প্রথম বড় ছবি। তাঁর সঙ্গে চিত্রনাট্য লিখেছেন সৌম্যশ্রী ঘোষ। প্রযোজনা সংস্থা রোডশো ফিল্মসে অরিত্রর দীর্ঘ দিনের বিজ়নেস পার্টনার পরমব্রত এ ছবিতে অভিনয়ের পাশাপাশি ক্রিয়েটিভ প্রোডিউসার হিসেবেও থাকছেন।

‘ঘরে ফেরার গান’-এর সঙ্গীত পরিচালনা করছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। ছবিতে একটি মৌলিক গান এবং একাধিক রবীন্দ্রসঙ্গীত ও লোকসঙ্গীত থাকবে বলে জানা গেছে। লন্ডনের আন্ডারগ্রাউন্ড মিউজ়িক ব্যবহৃত হবে এই মিউজ়িক্যালে। আগামী নভেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে শুটিং শুরু হওয়ার কথা আছে। বেশির ভাগ অংশই লন্ডনে ও কিছু অংশ কলকাতায় শুট করার পরিকল্পনা রয়েছে এই ছবির নির্মাতাদের।