• Thu. Sep 23rd, 2021

একসাথে ভ্যাকসিন নিলেন যশ-নুসরত

আজ কলকাতা পুরসভা থেকে কোভিশিল্ডের প্রথম টিকা নিলেন যশ দাশগুপ্ত এবং নুসরত জাহান। সম্প্রতি সন্তানের জন্ম দিয়েছেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। অন্তঃসত্ত্বা ছিলেন বলেই প্রথম টিকা নিতে এত দেরি হল। কিন্তু যশ কেন এত দেরি করলেন টিকা নিতে? তিনি কি এই সময়ে নুসরতের সঙ্গে ছিলেন বলেই টিকা না নিয়ে ছিলেন এতদিন? এর জবাব মেলেনি।

সূত্রের খবর, যশ আধিকারিকদের কাছে অনুরোধ জানিয়ে বলেন, প্রথম টিকার ২৮ দিন পরে যেন তিনি দ্বিতীয় টিকা নিতে পারেন তার কারণ ২৮ দিন পরেই তাঁকে বিদেশে যেতে হবে। কিন্তু আধিকারিক জানিয়েছেন, সে রকম কোনো নিয়ম নেই। তাও তিনি নাকি চেষ্টা করে দেখবেন। শনিবার বিকেলে যশ এবং নুসরত দু’জনেই টিকা নেওয়ার ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে, ইঞ্জেকশনের ভয়ে চোখ বন্ধ করে রয়েছেন নুসরত আর অন্য দিকে ইঞ্জেকশনের দিকে তাকিয়ে রয়েছেন যশ।

মুখ্য পৌর স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরীর ঘরে দেখা গিয়েছে যশ এবং নুসরতকে। কলকাতা পুরসভা এলাকায় যে সব শিশু জন্ম নেয়, তাদের জন্মের শংসাপত্র মেলে এখান থেকেই। বাবা অথবা মায়ের নাম এবং জন্মের তারিখ দিলে সব তথ্য পাওয়া যায়। আর সেখানেই নুসরত এবং যশ সন্তানের জন্মের শংসাপত্র নিয়ে আলোচনা করছিলেন। শোনা যাচ্ছে, নুসরত সুব্রতর কাছে জানতে চেয়েছেন, ‘সিঙ্গল মাদার’ হিসেবে নাম নথিভুক্ত করা যায় কিনা। তিনি জানিয়েছেন, ‘সিঙ্গল মাদার’ হিসেবে নিজের নাম নথিভুক্ত করা যেতে পারে। তবে কি সত্যিই ‘সিঙ্গল মাদার’ হওয়ার সিদ্ধান্ত নিলেন নুসরত?