• Sun. Aug 7th, 2022

কোন ভগবানের ভক্ত ছিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক?

কলকাতার অন্যতম জনপ্রিয় পুজো গুলির মধ্যে একটি অভিনেত্রী কোয়েল মল্লিকের বাড়ির দুর্গাপুজো। যেখানে পুজোর দিনগুলিতে তাঁর ভবানীপুরের বাড়িতে গেলেই চোখে পড়ে তিনি, তাঁর বাবা অভিনেতা রঞ্জিত মল্লিক থেকে শুরু করে পরিবারের সকলেই ব্যস্ত থাকেন পুজোর কাজে। সেই পরিবারের মেয়ে হয়ে অভিনেত্রী কোয়েলের যে চরম ভগবান বিশ্বাস থাকবে তা তো বলাই বাহুল্য। কিন্তু সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিওর মাধ্যমে অভিনেত্রী কোয়েল জানান যে তিনি কোন ভগবান নয় বরং ছোটবেলায় বিশ্বাস করতেন ‘তথাস্তু ভগবানে’র।

আর তারপরেই নেটিজেনদের প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান রামায়ণ-মহাভারত দেখে তিনি বড় হয়েছেন ছোট থেকে। তাই সেখানে যখনই দেখতেন কেউ কিছু প্রার্থনা করছে এবং তার উত্তরে কোন একজন দেবতা বলছেন ‘তথাস্তু’। তারপরেই তাদের প্রার্থনা সফল হয়ে যাচ্ছে। এর থেকেই অভিনেত্রীর মনে বিশ্বাস জন্মেছিল হয়তো তথাস্তু দেবতা বলে কোনো দেবতা আছেন।

এদিন ইন্সটা ভিডিওর মাধ্যমে দুর্গাপুজোর নস্টালজিয়া শেয়ার করেন অভিনেত্রী। করোনা আবহে তাঁদের বাড়ির পুজো কতটা কী হবে, তা নিয়ে এখনও প্রকাশ্যে কিছু বলেননি কোয়েল। তবে মল্লিক বাড়ির পুজো প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন ফ্রকের উপর শাড়ি পড়ে সেই পুজোর দিনগুলিতে ছোটবেলায় তিনি মজা করতেন। পাশাপাশি যারা বয়স্ক ছিলেন তাদেরকে ভোগ পৌঁছে দেওয়ার দায়িত্বও থাকতো তাঁর কাঁধে। বলাই বাহুল্য তাঁর এই দুর্গাপুজো নিয়ে স্মৃতিচারণা মন কেড়ে নিয়েছে তাঁর নেটিজেনদের।