• Wed. Aug 4th, 2021

শেষ হতে চলেছে ‘কী করে বলব তোমায়’, চুল কাটার পর নতুন ‘লুক’-এ স্বস্তিকা

২৩ জুলাই শেষ শ্যুট। শেষ সম্প্রচারিত হবে ‘কী করে বলব তোমায়’ ধারাবাহিক ৬ অগস্ট। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিকের এ ভাবেই ১ বছর ৮ মাসের পথ চলা থামছে। যদিও শেষে রয়েছে একটা বড় চমক। নায়ক কর্ণ সেনের (অভিনেতা ক্রুশল আহুজার চরিত্রের নাম) স্ত্রী রাধিকা সেনকে (অভিনেত্রী স্বস্তিকা দত্তের চরিত্রের নাম) দেখা যাবে অন্তঃসত্ত্বা অবস্থায়! কতটা মনখারাপের আবহ সেট জুড়ে? স্বস্তিকা দত্তের যাবতীয় বিষণ্ণতা ঢাকা পড়ছে ধীরে ধীরে রূপসজ্জার আড়ালে। আর মাত্র দু’দিন তিনি ‘রাধিকা’ সাজবেন। সেই প্রস্তুতি নিতে নিতেই অভিনেত্রী বললেন, ‘বেশ কিছু দিন ধরেই শুনতে পাচ্ছিলাম ধারাবাহিক শেষ হয়ে যাবে। অবশেষে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হল। দীর্ঘ দিনের পথ চলা শেষ। মনখারাপ তো থকবেই।’

নানা কারণে শশী-সুমিত প্রোডাকশনের এই ধারাবাহিক স্বস্তিকার কাছে উল্লেখযোগ্য। তাঁর দাবি, ‘ছোট পর্দায় এই নিয়ে ছ’টি ধারাবাহিকে অভিনয় করলাম। কিন্তু এই প্রথম আমি মা হতে চলেছি পর্দায়। তাই বলতেই পারি, ‘কী করে বলব তোমায়’ আমার অভিনেত্রী সত্তাকে পরিপূর্ণতা দিল।’ পাশাপাশি এও জানিয়েছেন, অভিনয় করতে গিয়ে সন্তানসম্ভবা রাধিকার সঙ্গে অভিনেত্রী নিজেকে একাত্ম করেছেন। পা টিপে ফ্লোরে হেঁটেছেন। কোমরে হাত রেখে বসেছেন। অন্যের সাহায্য নিয়েছেন চেয়ার ছেড়ে ওঠা বা বসার সময়। সে সব দেখে সেটে উপস্থিত বাকি অভিনেতা-অভিনেত্রীরাও গুলিয়ে ফেলছেন, কোনটা ‘রিল’ আর কোনটা ‘রিয়্যাল’? স্বস্তিকার যুক্তি, ‘অভিনেতাদের কাজ চরিত্রের গভীরে প্রবেশ করা। তাই পর্দায় রাধিকাকে মা হতে গেলে এগুলি করতেই হবে সেটে স্বস্তিকাকে।’

যদিও চিত্রনাট্যের এই চাহিদা মেটাতে গিয়ে কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে ইন্ডাস্ট্রিতে। শুনতে হয়েছে, নায়িকা থাকতে থাকতেই সটান মা! বুড়িয়ে গেলেন স্বস্তিকা। অভিনেত্রী যদিও এ সবে কান দেননি।

টেলিপাড়ায় গুঞ্জন, শশী-সুমিতের আগামী প্রযোজনাতেও নাকি স্বস্তিকা নায়িকা হিসেবে অভিনয় করবেন। অভিনেত্রী নিজেও সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চুল কেটে ছোট করতে হবে চরিত্রের জন্য। সাইকেল চালানো শিখতে হবে। তার আগে তিনি কিছু দিনের বিরতি নেবেন। সেই ফাঁকে নিজের চেহারা বদলাবেন। নিয়মিত শরীরচর্চাতেও মন দেবেন। স্বস্তিকার ইনস্টাগ্রাম বলছে, তিনি ইতিমধ্যেই ‘হোম ওয়র্ক’-এর একটি কাজ করে ফেলেছেন। চুল কেটে ছোট করে ‘লুক’ বদলেছেন স্বস্তিকা। যদিও অভিনেত্রীর দাবি, এই বদল শুধুই নিজের জন্যই।

ধারাবাহিকের সঙ্গে যুক্ত আর দু’জনের জীবন স্বস্তিকার মতোই রাতারাতি বদলে যাচ্ছে। তাঁরা কারা? এক জন ‘কর্ণ’ ওরফে ক্রুশল আহুজা। তাঁকে খুব শিগগিরি দেখা যাবে প্রযোজক-পরিচালক সুশান্ত দাসের আগামী হিন্দি ধারাবাহিকে। তাঁরই জনপ্রিয় ধারাবাহিক ‘দীপ জ্বেলে যাই’-এর এটি হিন্দি রিমেক। সেখানেও নায়কের ভূমিকায় অভিনয় করবেন তিনি। টেলিপাড়ার গুঞ্জন, এই ধারাবাহিকের জন্যই নাকি ‘কী করে বলব তোমায়’-এ আর সময় দিতে পারছিলেন না ক্রুশল।

পাশাপাশি, ধারাবাহিকের পরিচালক পাভেলও বদলাচ্ছেন প্রযোজনা সংস্থা। প্রথম সারির প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। খুব শিগিগিরি ওয়েব সিরিজ এবং ধারাবাহিক পরিচালনার কাজে হাত দেবেন পাভেল।