• Fri. Aug 19th, 2022

আড়াই বছরের দাম্পত্যে জীতু কী উপলব্ধি করলেন?

অভিনেতা জীতু এবং তাঁর অভিনেত্রী স্ত্রী নবনীতা দাসের আড়াই বছরের বৈবাহিক জীবনে নতুন উপলব্ধি করেন ডুয়েট গাওয়া নাকি খানিক প্রেম করার মতো আর সংসার মানেই হল ব্যান্ড। কিন্তু হঠাৎই এই উপলব্ধি কেন হল জীতুর?

জীতু জানান যে, প্রেম জিনিসটা মিষ্টি। একটা গান কেউ লিখে দেয় এবং মিউজির ডিরেক্টর থাকেন, তারপর গান গেয়ে ওঠেন অন্য কেউ। সবটাই শোনা তাঁর। তিনি তো আসলে গায়ক নন। আর ব্যান্ড মানেই হল গান যে লেখে সেই নিজে ক্রিয়েট করেন। সংসারও তাই। দুজন মিলেই করতে হয়। মতবিরোধ থাকবে। তারপর তাঁর কথায় বাইরে থেকে লোক বলবে, ‘এরা ভাল করে সংসার করছে’ অথবা ‘কলহ করছে’। আসলে তাঁর মতে রান্নাটা তাঁদেরই করতে হয়। তাই এই উপলব্ধি তাঁর।

অভিনেতা আরও জানালেন যে, শুধুমাত্র নিজেদের দাম্পত্য নয়, বন্ধুদের দেখেও নাকি এ কথা মনে হয়েছে তাঁর। তাহলে সংসার কি কঠিন? জীতু জানান, ‘কঠিন ভাবলেই কঠিন। সুরে বাঁধা থাকলে কঠিন নয়। সহজ বা কঠিন কোনওটাই আমার মনে হয়নি এখনও। আড়াই বছরে আর কী বা বুঝব?’ তাঁর মতে আমাদের সবার বাবা, মায়েরা বা যাঁরা ৩০-৩৫ বছর সংসার করছেন তাঁরা নাকি বলতে পারবেন। তবে তিনি বললেন ব্যান্ড তৈরির পিছনের পাঁচটা লোককে একসঙ্গে রাখা যে কতটা কঠিন, তা ব্যান্ডের সদস্যকে জিজ্ঞেস করলেই তা বোঝা যাবে।