• Sat. Dec 3rd, 2022

আবার জুটি বাঁধতে চলেছেন শোভন-ইমন!

আবার জুটি বাঁধতে চলেছেন শোভন গঙ্গোপাধ্যায়-ইমন চক্রবর্তী। পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘লকডাউন’তে একটি ভালবাসার গান ‘তোমার কপালের শীতঘুমে’ আর সেই গানই সুর করেছেন শোভন এবং গেয়েছেন ইমন। এই গান দিয়েই বড় পর্দায় সুরকার হিসেবে নিজের যাত্রা শুরু করতে চলেছেন শোভন। সুরকার শোভনের বক্তব্য, আগে তাঁদের মধ্যে সম্পর্ক ছিল। সে সবই এখন অতীত। পুরনো সব কিছু সরিয়ে রেখে এখন পেশার খাতিরে তাঁরা একসাথে জুটি বেঁধেছেন। ব্যাস, এর বাইরে আর কিছুই নয়।

সকলেই জানি ইমনের ‘প্রাক্তন’ ছবির ‘তুমি যাকে ভালবাস’ গানটি তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল। এই গানেও কি তবে অতীত ছায়া ফেলবে? শোভন বলেছেন, ‘প্রাক্তন’ ছবির গানে ইমনের মুন্সিয়ানা নিয়ে তাঁর কোনো সন্দেহ নেই। এখানে দুটো বিষয় খেয়াল রাখতে হবে। সে সময় অতিমারি ছিল না। উইন্ডোজ প্রোডাকশনের এই ছবি তাই প্রেক্ষাগৃহে মানুষ গিয়ে দেখেছে। একই সঙ্গে ছবিতে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্যর মতো তাবড় তাবড় তারকারা। ‘লকডাউন’ যদি ৫০ শতাংশ দর্শক সম্বলিত প্রেক্ষাগৃহে সেই ম্যাজিক দেখাতে পারে, তা হলে অবশ্যই সকলের ভাল লাগবে এই গান।

এই ছবিতেও রয়েছেন জনপ্রিয় সব অভিনেতারা। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তী। এছাড়াও, গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মানালি দে, আদৃত রায়, ওম সাহনি, রাজনন্দিনী পালকে। শোভন-ইমনের এই জুটিকে কী চোখে দেখছেন ‘বিশেষ বান্ধবী’ স্বস্তিকা দত্ত? শোভন বলেছেন, স্বস্তিকা নাকি একে বারেই অন্য ধাতুতে গড়া। কাজ নিয়ে কখনও কোনো দিন কিচ্ছু ভাবে না।