• Sat. Oct 1st, 2022

প্রদীপ্ত ভট্টাচার্যের প্রথম ওয়েব সিরিজ ‘বিরহী’!

জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মে আসতে চলেছেন তাঁর কাজ নিয়ে। তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘বিরহী’র ট্রেলার মুক্তি পাবে আগামীকাল। নতুন ওয়েব প্ল্যাটফর্ম ‘উরি বাবা’তে দেখা যাবে এই ‘বিরহী’।

এই ওয়েব সিরিজে মোট ছটি এপিসোড। প্রতিটি এপিসোড ২০ থেকে ৩০ মিনিটের মধ্যে। প্রথম ওয়েব সিরিজ তৈরি করতে পরিচালক এতটা সময় নিলেন কেন? অনেকেই মনে করছেন ডিজিটালই নাকি ভবিষ্যৎ। সেক্ষেত্রে আরও আগে কেন ওয়েবে কাজ করলেন না পরিচালক প্রদীপ্ত? তিনি জানান যে, বিরহীর বাজেট কম হলেও পুরোটা তিনি নিজের মতো করে করতে পেরেছেন। উরি বাবা কর্তৃপক্ষ নাকি মাথা ঘামায়নি। আগে বিভিন্ন ওয়েবে করার কথা বলেছেন অনেকে ওনাকে। কিন্তু বিভিন্ন দাবি থাকে, সেগুলো সব সময় মেনে নেওয়া যায়না, এটাই তিনি বললেন।

পরিচালক প্রদীপ্ত জানালেন যে, মফস্বলের এক বেকার ছেলের গল্প রয়েছে এই ওয়েব সিরিজে। সে টিউশনি করত। তারপর সে সরকারি প্রাইমারি স্কুলে চাকরি পায়। কিন্তু চাকরির জায়গাটি অনেক দূরের গ্রামে। সেই গ্রামের নাম ‘বিরহী’। সেখানে কিছু কাণ্ডকারখানা হয়। যাতে ছেলেটির জীবনের গতি প্রকৃতি বদলে যায়। ওয়েব সিরিজে এই চরিত্রটির নাম কৃষ্ণ। এই ভূমিকায় সায়ন ঘোষের অভিনয় দেখবেন দর্শক। এ ছাড়াও শতাক্ষী নন্দী, শ্রাবন্তী ভট্টাচার্য, কৌশিক রায়, অমিত সাহা, সোহম মৈত্র, দীপক হালদারের অভিনয়ে সমৃদ্ধ ‘বিরহী’। কয়েকজন থিয়েটারের অভিনেতা এবং কিছু গ্রামের নন অ্যাক্টররাও রয়েছেন এই সিরিজে। মিউজিকের দায়িত্বে রয়েছেন সাত্যকি বন্দ্যোপাধ্যায়।