• Fri. Oct 7th, 2022

লক্ষ্মীপুজোয় নিজে ভোগ রান্না করলেন দেবলীনা কুমার

রিয়ালিটি শো ‘দিদি নম্বর ওয়ান’-এর মঞ্চে গিয়ে অভিনেত্রী তথা নৃত্যশিল্পী দেবলীনা কুমার স্পষ্ট জানান যে তিনি নিজে তেমন রান্না করতে পারেন না। তবে লকডাউনে তিনি বেশ কিছু রান্না শিখে নিয়েছিলেন। তার ফলস্বরূপ এবার লক্ষ্মীপুজোয় তিনি নিজের হাতে রান্না করে ঠাকুরকে ভোগ নিবেদন করতে পেরেছেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন দেবলীনা।

বিয়ের পর প্রথম পুজো এটা দেবলীনার। তাই এবারের পুজোটা অন্যান্য বারের তুলনায় যেন একটু আলাদা ছিল তাঁর কাছে। সকাল থেকেই মহানায়কের ভবানীপুরের বাড়িতে জোর তোড়জোড় শুরু করেছিলেন দেবলীনা। মা’কে বরণ করা থেকে শুরু করে পুজোর আয়োজন সব কিছু নিজে হাতেই করেছিলেন তিনি সাথে করেছিলেন নির্জলা উপোস। একেবারে সাবেকি সাজে সেজেছিলেন দেবলীনা কুমার। গা ভর্তি সোনার গয়না আর লাল পাড়া সাদা শাড়িতে তিনি যেন নিজেই মা লক্ষ্মী।

তবে পুজোর পাশাপাশি হয়েছে ভোগ রান্নাও। তবে শ্বশুরবাড়ির ভোগ রান্নায় হাত লাগাতে পারেননি দেবলীনা। পরিবারের নিয়ম অনুযায়ী কুলদেবতার দীক্ষা না হওয়া পর্যন্ত ভোগ রাঁধা যাবে না। তাই তাঁর রান্না করা ভোগ নিবেদন করা হয়েছে বাপের বাড়ির পুজোতে। সব মিলিয়ে তাঁর এবারের পুজো বেশ ভালোই কেটেছে।