• Wed. May 18th, 2022

‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ নিয়ে আড্ডায় দেব

এই পুজোতে আসতে চলেছে একাধিক বাংলা ছবির মধ্যে বহু প্রতিক্ষিত ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। এই ছবিটি প্রযোজনা করেছেন সাংসদ-অভিনেতা দেব। সেই নিয়েই ফেসবুক লাইভে আড্ডায় স্বয়ং দেব এবং তাঁর সঙ্গী ছিলেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। লাইভ আড্ডার ক্যাপশনে দেব লিখে দিয়েছিলেন, ‘আমার সাথে হবুচন্দ্রের আড্ডায় সামিল হোন, কথা দিচ্ছি আড্ডা শেষে জুড়িয়ে যাবে মন।’

আড্ডার শুরুতেই দেব বললেন, ‘আমার, অনিকেতদার, শাশ্বতদার, খরাজদার, অর্পিতাদির স্বপ্নপূরণের গল্প এটা। অনেকদিন পর রূপকথার গল্প। সবাইকে টানবে।‘ এই ছবিতে মিউজিক করেছেন কবীর সুমন। অর্থাৎ বোঝাই যাচ্ছে অসাধারণ মিউজিক উপহার দিতে চলেছেন তিনি। দেবের মতে, তিনি না থাকলে নাকি ছবিটা করা সম্ভব হত না। ছবির টাইটেল ট্র্যাকটা যেভাবে বাচ্চাদের দিয়ে গাইয়েছেন তা সত্যি অসাধারণ। দেব আরও জানান, বাংলা খেয়াল নিয়ে বাংলা ছবিতে খুব কম কাজ হয়েছে। তাই সেদিককে কবীর সুমন যেভাবে কাজে লাগিয়েছেন তা বলার অপেক্ষা রাখে না।

আড্ডার শুরুতে শাশ্বত দেবকে বলেন, তাঁর কাছে ঠাকুরমার ঝুলির রেকর্ড আছে। এই সব গল্পের নাট্যরূপ রয়েছে সেখানে। তাছাড়াও ঠাকুমা, দিদিমা, দাদামশায়ের কাছে এ সব গল্প শুনে ঘুমোতে যেতেন তিনি। তাঁর একটা ইচ্ছে ছিলই আর সেটা এতদিন পরে দেবের আর অনিকেতদার হাত ধরে পূরণ হতে এবং কবীর সুমনকে এই ছবিতে পেয়ে সত্যিই ধন্যবাদ জানান অভিনেতা শাশ্বত।