• Fri. Oct 7th, 2022

তল্লাশির পর আয়কর দফতরের আধিকারিকদের কী বলেছিলেন সোনু?

বেশ কিছুদিন আগের ঘটনা আয়কর দফতরের আধিকারিকরা হানা দিয়েছিলেন সোনু সুদের বাড়িতে। অতিমারি কালে ভারতে এই অভিনেতা এবং তাঁর সহযোগীর বিরুদ্ধে ২০ কোটি টাকা আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে সকলের সামনে। এই বিতর্কের মাঝেই সোনু জানিয়েছেন, তাঁর বাড়িতে খুবই মসৃণ ভাবে চার দিন ধরে তল্লাশি চলেছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সোনু জানান যে, তাঁর বাড়িতে তল্লাশি করতে এসে আধিকারিকরা যথেষ্ট স্বচ্ছন্দ বোধ করেছেন। তিনি জিজ্ঞাসা করেছিলেন, তল্লাশি চালিয়ে তাঁদের অভিজ্ঞতা কেমন। তাঁরা জানিয়েছেন এখনও পর্যন্ত তাঁর বাড়িতেই তাঁদের শ্রেষ্ঠ অভিজ্ঞতার কথা জানান তাঁরা। এর পর সেই আধিকারিকদের সঙ্গেও খানিক হাসিঠাট্টা চলেছে তাঁর। বেরিয়ে যাওয়ার আগে তাঁদের উদ্দেশ্যে সোনু বলেছিলেন, তাঁদের কথা নাকি সোনুর মনে পড়বে। সোনুর সে কথা শুনে হেসে উঠেছিলেন আধিকারিকরাও।

অভিনেতা জানিয়েছেন, তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে দু’কোটি টাকা হায়দরাবাদের একটি হাসপাতাল তৈরির কাজে দান করেছেন তিনি নিজে। বাকি ১৭ লক্ষ টাকার প্রসঙ্গে তিনি জানান, যে কোনও সংস্থা তহবিলের টাকা পাওয়ার পর, তা ব্যবহারের জন্য এক বছর সময় পায় আর সেই সময়ের মধ্যে টাকা ব্যবহার না করতে পারলে তার সময়সীমা আরও এক বছর করে দেওয়া হয়। দ্বিতীয় ঢেউয়ের আগেই নিজের সংস্থার নাম নথিভুক্ত করিয়েছেন তিনি। শেষ চার-পাঁচ মাস ধরে তিনি অর্থ সংগ্রহ করা শুরু করেছেন সে সবের জন্য। তাই সেই সংগ্রহ করা টাকা ব্যবহারের জন্য তাঁর কাছে এখনও সাত মাস মতো সময় রয়েছে।