• Fri. Aug 19th, 2022

আয়কর ফাঁকি প্রসঙ্গে নিজের বিবৃতিতে কী লিখলেন সোনু?

বেশ কিছুদিন আগে বলি অভিনেতা সোনু সুদের বাড়িতে আয়কর দপ্তরের কর্মীরা হানা দেয় তাঁর বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগে। এবার এই নিয়ে মুখ খুললেন সোনু সুদ নিজে। একটি বিবৃতি জারি করে নিজের সেই বক্তব্য জানালেন তিনি। তিনি লেখেন, ‘সব সময় তোমাকে নিজের কথা বলতে হবে না। সময় সব কিছু বলে দেবে।’ তিনি দুঃসময়ে মানুষের পাশে দাঁড়াবেন। ভবিষ্যতেও একই ভাবে কাজ করে যাবেন বলেন জানিয়েছেন সোনু।

কয়েক দিন আগে আয়কর দফরের তরফে জানানো হয়েছিল, সোনুর স্বেচ্ছাসেবী সংস্থার অ্যাকাউন্টে ১৮ কোটি টাকা ছিল। যেখান থেকে ১ কোটি ৯০ লক্ষ টাকা সেবামূলক নানান কাজে ব্যবহার করা করেছেন অভিনেতা। বাকি টাকা এখনও পর্যন্ত পড়ে আছে। বিভিন্ন জায়গা থেকে আর্থিক সাহায্য পাওয়ার প্রসঙ্গে সোনু বলেন, অনেক সময় তিনি নানা ব্র্যান্ডকে বলেছেন তাঁর পারিশ্রমিক সেবামূলক কাজে দান করতে। এ ভাবেই তাঁরা এগিয়ে যাচ্ছিলেন। বিগত চার দিন ধরে তিনি কয়েক জন অতিথিকে নিয়ে ব্যস্ত ছিলেন। তাই তিনি আবার সবার সেবা করতে ফিরে এসেছেন। সারা জীবন সবার সেবায় নিয়োজিত থাকবেন এই কথাই জানান তিনি।

সেই বিবৃতিতে জানানো হয়েছিল, নিজের স্বেচ্ছাসেবী সংস্থার জন্য বিদেশ থেকেও ২ কোটি ১০ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন সোনু। যা ভারতীয় আইনে সম্পূর্ণ নিষিদ্ধ। তাঁর বিরুদ্ধে ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ আনা হয়। কিন্তু সোমবার পাল্টা বিবৃতি জারি করে সোনু বুঝিয়ে দিয়েছেন, তাঁর বিরুদ্ধে এই অভিযোগে তিনি বিশেষ ভাবে বিচলিত নন। করোনা অতিমারির শুরু থেকে তিনি যা করছিলেন, ভবিষ্যতেও তাই তিনি করে যাবেন।