• Fri. Aug 19th, 2022

শিল্পা কীসে ভরসা রাখছেন যখন তাঁর স্বামী জেলে?

পর্নোগ্রাফি কাণ্ডে রাজ কুন্দ্রার গ্রেফতারির ঘটনা শিল্পা শেট্টির জীবন পালটে দিয়েছে। বেশ কিছুদিন নিজেকে আড়ালে রেখেছিলেন অভিনেত্রী। কোনো জনসমক্ষে আসেননি তিনি। এই প্রথম ভার্চুয়াল মাধ্যমে এলেন শিল্পা। নেতিবাচক চিন্তা থেকে কীভাবে দূরে থাকবেন, সেই পরামর্শ দিলেন অভিনেত্রী শিল্পা।

১৫ অগাস্ট অর্থাৎ গতকাল ভার্চুয়াল মাধ্যমে এসেছিলেন শিল্পা শেট্টি। করোনাকালে ভারতকে অর্থিক সাহায্য তুলতে সাহায্য করেন তিনি। তিনি কিছু এক্সারসাইজ করে দেখান এই কঠিন সময় শ্বাস-প্রশ্বাস ঠিক রাখার জন্য প্রাণায়মই একমাত্র ভরসা তাই জন্য। তিনি বললেন, আমরা সকলে এমন একটা সময় বাস করছি, যখন সবকিছুই নির্ভর করে নিঃশ্বাস-প্রশ্বাসের উপর। সঠিকভাবে শ্বাস নেওয়ার মাধ্যমেই শরীরকে চালিত করতে পারবে সকলে। এও বললেন যে, যদি নাকের প্যাসেজ ঠিক থাকে, সঠিক মাত্রায় অক্সিজেন পৌঁছবে মস্তিষ্কের প্রত্যেকটি কোষে। রোগ প্রতিরোধ ক্ষমতাও তৈরি হবে শরীরের।

অভিনেত্রী শিল্পা শেট্টি নেতিবাচক চিন্তা থেকেও মুক্তি পাওয়ার উপায় বলে দিয়েছেন। তিনি জানান যে, জীবনের কঠিন সময় মনে নেতিবাচক চিন্তা আসাই স্বাভাবিক ঘটনা। এই সময় নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখা খুবই জরুরি। সেই জন্য শ্বাস-প্রশ্বাস সঠিক রাখা খুবই দরকার। তাই ইতিবাচক থাকতে নিজের শ্বাস নেওয়ার ক্ষমতা বাড়ান প্রয়োজন। করোনাকালে ভ্যাকসিন নেওয়ার গুরুত্ব যে কতখানি তা অভিনেত্রী বুঝিয়েছেন।