• Sun. Aug 7th, 2022

কার্তিকের পরবর্তী ছবি নিয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ!

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সমীর দিওয়ানসের সঙ্গে তাঁর পরবর্তী ছবিতে কাজ করতে চলেছেন কার্তিক আরিয়ান। ছবির নাম ‘সত্যনারায়ণ কি কথা’ এবং ছবির প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। ধর্মা প্রোডাকশনসের সঙ্গে সমস্যা হওয়ার পর ‘দোস্তানা টু’ ছবি থেকে বাদ পড়েন কার্তিক আর ঠিক তারপরেই তাঁর ডাক পড়ে সাজিদের কাছ থেকে।

কিন্তু সমস্যা তৈরি হল এই নাম নিয়েই। ছবির নাম প্রকাশ্যে আসতেই তার গায়ে লাগে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ। প্রেমের ছবির নাম কী করে এমন হতে পারে, এসব প্রশ্ন তোলেন অনেকেই। সাজিদ জানান, নাম তিনি বদলে দেবেন। সেই মতোই সাম্প্রতিক খবর, শুধু ছবির নাম বদলে যাচ্ছে তাই নয় বরং ছবির মুখ কার্তিক আরিয়ানের অনস্ক্রিন নাম সত্যনারায়ণ বদলে নাকি রাখা হচ্ছে সত্য। বিপরীতে কিয়ারার নামের অবশ্য পরিবর্তন হচ্ছে না, তাঁর নাম কথাই আছে।

এই ছবিটি কোনও ধর্মীয় ছবি নয়। সত্যনারায়ণ ও কথা– এই দুই কেন্দ্রীয় চরিত্রকে নিয়ে এই প্রেমের ছবি। ভালবাসা দিয়ে কীভাবে সত্যনারায়ণ কথার মন জয় করে এটাই এই ছবির গল্প। কিন্তু নাম নিয়ে বাড়তি ঝামেলা এড়াতেই প্রযোজনা সংস্থার এ হেন সিদ্ধান্ত। যদিও ছবির নাম কী হতে চলেছে তা নিয়ে এখনও কোনো কথা বলেননি প্রযোজনা সংস্থা। আগামী ডিসেম্বর থেকেই শুরু হতে পারে এই ছবির শুটিং।

এই ছবিতে কার্তিকের বিপরীতে কোন অভিনেত্রী কাজ করবেন, সেই নিয়ে ছিল বিস্তর চিন্তাভাবনা। প্রথমে শোনা যাচ্ছিল, কার্তিকের বিপরীতে থাকবেন শ্রদ্ধা কাপুর। তারপর শোনা গিয়েছিল, সারা আলি খান। তিনি কার্তিকের সঙ্গে ‘লাভ আজ কাল’ ছবিতে আগেই কাজ করে ফেলেছেন। অবশেষে ঠিক হয় কিয়ারার নাম। এর আগে ভুলভুলাইয়া টু ছবিতে একসঙ্গে কাজ করেছেন কার্তিক-কিয়ারা। সেই ছবি যদিও মুক্তি পায়নি এখনও। প্যান্ডেমিকের কারণে বারেবারেই পিছিয়েছে সেই ছবি মুক্তির দিন।