• Mon. Nov 28th, 2022

মেলবোর্নে বিশেষ সম্মান দেওয়া হবে পঙ্কজকে ত্রিপাঠী!

বিগত কয়েক বছরে পালটে যাচ্ছে ভারতীয় সিনেমার ভাষা। এখন বিষয় ভিত্তিক সিনেমাই মানুষকে বেশি টানছে। আর মানুষটি তাঁর অভিনয় দিয়ে ইতিমধ্যেই গোটা ভারতবাসীর মন জয় করে ফেলেছেন। মানুষটির নাম পঙ্কজ ত্রিপাঠী। বিহারী এই মানুষটি এখন সারা দেশের গর্ব। মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে তাই বিশেষ সম্মান দেওয়া হবে এই বিশিষ্ট অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে। অতীতে এই অ্যাওয়ার্ড পেয়েছেন ফ্রিডা পিন্টো, ফাওয়াদ খানের মতো অভিনেতারাও।

ইদানিং ভারতীয় সিনেমার পালটে যাওয়া ধারাতে এসেছে নতুন বৈচিত্রের ছোঁয়া। বর্তমান সিনেমার হাত ধরে পঙ্কজের মতো এক মুক্তো উঠে এসেছে আমাদের কাছে। প্রত্যেক চরিত্রেই পঙ্কজ রেখেছেন তাঁর নিজস্ব অভিনয়ের ছাপ এবং হয়ে উঠেছেন রান্নাঘরের হলুদের মতো, যেটা ছাড়া রান্না অসম্পূর্ণ। ফলে এখন তাঁকে বাদ দিয়ে ছবি করতে চাইছেন না বহু ছবি নির্মাতারা। এই অনন্য কৃতিত্বের জন্যই মেলবোর্নে পুরস্কৃত হতে চলেছেন পঙ্কজ ত্রিপাঠী।

নিজ অভিনয় গুণে সব চরিত্রকেই জীবন্ত করে তোলেন পঙ্কজ। ওটিটি প্ল্যাটফর্ম হোক কিংবা বড় পর্দা সব ক্ষেত্রেই সমান ভাবে পারদর্শিতায় পারফর্ম করেন এই মানুষটি। ফলত, ‘ডাইভার্সিটি ইন সিনেমা অ্যাওয়ার্ড’-এর যোগ্য সম্মান পঙ্কজ ত্রিপাঠীরই পাওয়া দরকার।