• Sat. Dec 3rd, 2022

নিজেকে কৃষক বলে মনে করেন নওয়াজউদ্দিন সিদ্দিকি!

বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন এখন নওয়াজউদ্দিন সিদ্দিকি। সম্প্রতি মিডিয়া থেকে অনেক দূরে সরে গিয়েছেন তিনি। কিন্তু তিনি এখন কোথায়? জানা গিয়েছে, তিনি নাকি তাঁর গ্রামের বাড়িতে রয়েছেন। ‘বোলে চুড়িয়াঁ’, ‘জোগিরা সারা রা রা’, ‘হিরোপন্তি’র মতো ছবিতেও তিনি রয়েছেন। ধীরে ধীরে ছবিগুলি মুক্তি পাবে। কিন্তু তিনি এখন মুম্বইতে নেই। উত্তরপ্রদেশে নিজের জন্মস্থান বুধানায় রয়েছেন অভিনেতা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানান যে, ওখানে অনেক শান্তিতে আছেন তিনি। করোনায় পরিস্থিতি অনেক পালটে গিয়েছে। শহরের ব্যস্ত জীবন আর তাঁর ভাল লাগছে না। তাঁর জন্মস্থান বুধানা অনেক বেশি শান্ত জায়গা।

আগের বছর লকডাউনের পর থেকে বুধানাতেই আছেন নওয়াজ। মুম্বইয়ে কাজ অনেকদিন বন্ধ ছিল তাঁর। তাই তিনিও নিজের ছোট্ট শহরটিতে ফিরে গিয়েছিলেন। ভেবেছিলেন মায়ের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে মুম্বইয়ে ফিরে আসবেন তিনি। কিন্তু মুম্বইয়ের কাজ শুরু না হওয়ায় তিনি এখনও ফিরেননি। এক বছর হয়ে গিয়েছে বুধানা থেকে বেরোননি এই অভিনেতা।

তিনি জানান এখন বুধানা থেকেই কাজ করতে চান তিনি। সেটাকেই নিউ নর্মাল বলে মেনে নিয়েছেন অভিনেতা। অনলাইনের মাধ্যমে মিটিং করবেন টিমের সঙ্গে। চিত্রনাট্য শুনবেন সেইখান থেকেই। ডাবিংও করবেন বুধানায় বসে। কৃষক পরিবারের ছেলে নওয়াজ। মন থেকে নিজেকে কৃষকই মনে করেন এই বলি অভিনেতা। তিনি বলেছেন, মন থেকে তিনি চিরকালই এক কৃষক। মাটির কাছে থাকতেই বেশি ভালবাসেন। ক্ষেতে চাষ করে তিনি খুব আত্মতৃপ্তি অনুভব করেন। তিনি বুধানায় নাকি চাষের জমির উপর ঘুমিয়েও পড়েন। এত বড় মাপের একজন অভিনেতা হয়েও তিনি নিজেকে কৃষক বলতে লজ্জা পাননা।