• Fri. Oct 7th, 2022

মনোজ বাজপেয়ীর এ বছরের দীপাবলি আলোহীন

প্রত্যেক বছরের মতো এ বছরের দীপাবলি এক নয় অভিনেতা মনোজ বাজপেয়ীয়ের কাছে। প্রত্যেক বছর তাঁর বাবা তাঁর সাথে থাকতেন। নিজের ছেলের কাঁধে হাত রেখে আকাশে বাজি ফুটতে দেখতেন। ছেলেকে পাশে পেয়ে তাঁর চোখেও ফুটে উঠতো আলোর ঝলকানি। তাঁর বাবা এখন না ফেরার দেশে, আর তাই তাঁর বাবা চলে যাওয়ার পর মনোজের জীবনের সব আলো নিভে গিয়েছে। তাই জন্য এই বছর তিনি দীপাবলিই পালন করছেন না।

৩ অক্টোবর প্রয়াত হন অভিনেতার বাবা। বয়স হয়েছিল ৮৩ বছর। দিল্লির একটি হাসপাতালে দীর্ঘদিন ভর্তি ছিলেন তিনি। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। বাবা চলে যাওয়ার পর ‘ভোঁসলে’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার গ্রহণ করেছেন মনোজ বাজপেয়ী। যদিও পুরস্কার যে তিনি পেতে চলেছেন, তা বাবা শুনে যেতে পেরেছিলেন।

সম্প্রতি অভিষেক চৌবের পরবর্তী ছবিতে কাজ করছেন মনোজ। ছবির শুটিংয়ে তিনি কেরলে। যেহেতু দীপাবলি পালন করছেন না তিনি তাই শুটিংয়েই ব্যস্ত আছেন। বেশ কয়েক মাস ধরেই অভিনেতা রয়েছেন কেরলে। বাবার অসুস্থতার খবরও তিনি সেখানে বসেই পেয়েছিলেন আর তারপর এসেছিলেন দিল্লিতে। বাবাকে হারানোর পর তিনি ফের চলে যান কেরলে। কিছুদিন আগে দিল্লিতে এসে জাতীয় পুরস্কার গ্রহণ করেছেন তিনি।