• Mon. Nov 28th, 2022

সব রকমের রাজনীতিতে টিকে থেকেছেন মনোজ বাজপেয়ী

ফিল্ম ইন্ডাস্ট্রিতে আড়াই দশকের বেশি সময় কাটিয়েছেন। অভিনেতা হিসেবে প্রতিটি কাজে নিজের দিকেই বারবার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। দর্শক মহলেও তিনি বেশ সমাদৃত। তিনি অভিনেতা মনোজ বাজপেয়ী। কিন্তু এখনও নাকি ইন্ডাস্ট্রিতে টিকে থাকার লড়াই চালিয়ে যেতে হয় তাঁকে। সদ্য এক সাক্ষাৎকারে সেই স্ট্রাগল নিয়ে মুখ খুলেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী।

এক সময় প্রথম শট দেওয়ার পর মনোজকে নাকি ঘর থেকে বের করে দেওয়া হয়েছিল। আর এখন তাঁর ঝুলিতেই তিনটি জাতীয় পুরস্কার আছে। তিনি মনে করেন, সাক্ষাৎকার পড়ে সেলেবদের স্ট্রাগলের কথা কিছুই বুঝতে পারেন না দর্শক। কারণ এই পথ একদমই গোলাপ বিছানো নয়। তাই ১৫ মিনিটের সাক্ষাৎকারে কিছু বোঝানো একেবারেই সম্ভবপর নয়। নিজের আত্মজীবনী লেখার ইচ্ছে প্রকাশ করেছেন অভিনেতা মনোজ। সেখানে লিখবেন তাঁর স্ট্রাগলের সব সত্যিকারের ঘটনা।

মনোজের কথায়, তিনি নাকি অনেক ভাল এবং খারাপ সময় দেখেছেন ইন্ডাস্ট্রির। পুরো জার্নিটাই রোলার কোস্টারের মতো তাঁর কাছে। তিনি চান না, তাঁর জুতোয় অন্য কেউ পা দিক। কারণ তাঁর ২৫ বছরে ভাল ছবি এবং ভাল চরিত্র পেতে বেশ খানিক সময় লেগেছে। তিনি বলেছেন যে যাঁরা আসতে চান এই ক্ষেত্রে তাঁদের আত্মমর্যাদা এবং স্বপ্নের প্রতি বিশ্বাস থাকতে হবে।

অভিনেতা আরও জানান যে, প্রতিদিন তিনি নতুন কিছু শেখার চেষ্টা করেছেন। ভাল চরিত্রের জন্য অপেক্ষা করেছেন। সব প্রতিবন্ধকতা সত্ত্বেও ২৫ বছর পেরিয়ে গেলেন, সে কারণে ঈশ্বরকে ধন্যবাদ দিতে চান তিনি। তিনি বলেছেন যে, তাঁর জার্নি নিয়ে তিনি খুশি। সব রকমের রাজনীতির মধ্যেও টিকে গিয়েছেন তিনি। শক্তিশালী প্রতিপক্ষের সামনেও টিকে থাকতে পেরেছেন। তিনি বলেন যে তিনি ততদিনই থাকবেন, যতদিন তিনি চাইবেন। এই আত্মবিশ্বাস এবং আত্মমর্যাদার কথাই বলতে চেয়েছেন অভিনেতা।