• Fri. Aug 19th, 2022

কিয়ারাকে ছুঁয়ে গেছে এক মহিলার অবিবাহিত থাকা!

এক সপ্তাহ হল ‘শেরশাহ’ মুক্তি পেয়েছে। কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বত্রার জীবন অবলম্বনে তৈরি এই ছবিতে এক ভারতীয় সৈনিকের জীবন সংগ্রামের পাশাপাশি তাঁর ব্যক্তিগত প্রেম জীবনও উঠে এসেছে। সিদ্ধার্থের বিপরীতে বত্রার প্রেমিকা ডিম্পল চিমার চরিত্রে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছেন অভিনেত্রী কিয়ারা আডবাণী। বত্রার পরিবার জানিয়েছে যে, এই ছবিতে কিয়ারাকে অনেকটাই ডিমপলের মতোই মনে হয়েছে এবং সিদ্ধার্থ-কিয়ারার রসায়ন ইতিমধ্যেই বেশ প্রশংসিতও হয়েছে। কিয়ারা জানিয়েছেন যে তিনি ছবি মুক্তির পর মেসেজ করেছিলেন ডিম্পলকে এবং তাঁর কথা অনুযায়ী, ছবির গানগুলি ডিম্পলের আবেগকে ছুঁয়ে গেছে।

কার্গিল যুদ্ধের শহীদ হিসেবে বিক্রম বত্রার নাম অনেকের কাছেই খুব পরিচিত আর এদিকে ডিম্পল থেকে গিয়েছেন প্রচার ও পরিচিতির অনেকটাই বাইরে। অথচ ডিম্পল -বিক্রমের ভালোবাসার গল্প কোনও ছবির গল্পের চেয়ে মোটেই কম নয়। ৯০-এর দশকে তাঁদের আলাপ হয়, পরে প্রেম। কিন্তু এই প্রেম পরিণতি পাওয়ার আগেই ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে প্রাণ হারান বিক্রম। তারপর ডিম্পল আর বিয়েই করেননি। বাকি জীবনটাও ডিম্পলের অবিবাহিত থাকার সিদ্ধান্ত কিয়ারাকে গভীর ভাবে ছুঁয়ে গিয়েছে।

এই ছবির শ্যুটিং শুরুর আগেই ডিম্পলের চরিত্রে অভিনয়ের জন্য কিয়ারা যোগাযোগ করেছিলেন ডিম্পলের সঙ্গে। ডিম্পল বর্তমানে একজন স্কুল শিক্ষিকা। তাঁর আক্ষেপ, বত্রার অকাল মৃত্যুতে ভারতবাসী কার্গিল প্রান্তরের বহু রোমাঞ্চকর গল্প-ইতিহাস শোনার সুযোগ হারিয়েছে যা ভবিষ্যতে অনেককে অনুপ্রেরণা দিতে পারত। ডিম্পলের চরিত্রে অভিনয় করা অভিনেত্রী হিসেবে কিয়ারার কাছে এক আবেগঘন অভিজ্ঞতা। ছবি মুক্তির পর তিনি জানিয়েছেন যে, আপাতত তিনি ডিম্পলের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানাতে চান, তবে ছবিকে যে মানুষ পছন্দ করেছেন, তাতে তিনি গর্বিত নিশ্চয়ই।