• Fri. Oct 7th, 2022

তৈমুরের জন্মের পর দু’সপ্তাহ স্তন্যপান করাতে পারেননি করিনা!

বলিউড অভিনেত্রী করিনা কাপুর খান সম্প্রতি দ্বিতীয়বারের জন্য মা হয়েছেন। অভিনয় জগতের পাশাপাশি লেখিকা হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে তাঁর। সম্প্রতি একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে তিনি প্রকাশ করেছেন তাঁর বই ‘প্রেগন্যান্সি বাইবেল’। কী আছে সেই বইতে?

এই বইয়ের মাধ্যমেই প্রথম এবং দ্বিতীয় সন্তানের জন্মের সময়ের বিভিন্ন অজানা তথ্য উঠে এসেছে। ‘প্রেগনেন্সি বাইবেলের’ মাধ্যমে করিনা প্রথম সন্তান তৈমুর আলী খানের জন্মের সময় কি কি সমস্যায় পড়েছিলেন তা নিয়ে বিস্তারিত ভাবে কথা বলেছেন। তিনি জানিয়েছেন তৈমুরের জন্মের পর তাঁকে শারীরিক সমস্যার কারণে দুই সপ্তাহ স্তন্য পান করাতে পারেননি করিনা।

তৈমুরের জন্মের পর আচমকাই তাঁকে মাতৃদুগ্ধ পান করানো নিয়ে সমস্যায় পড়তে হয়েছে করিনাকে, কারণ হিসেবে তিনি জানান গর্ভাবস্থায় তৈমুর পরিকল্পনামাফিক নড়াচড়া করেনি। তাই আচমকাই ডাক্তাররা সিজার করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ফলে শরীরে নানান সমস্যা দেখা দেয় অভিনেত্রীর।

করিনা এও বলেন যে, তাঁর মা ববিতা ২৪ ঘন্টাই তাঁর পাশে বসে প্রাকৃতিক উপায় স্তন্যদুগ্ধ উৎপন্ন করার চেষ্টা করলেও কোনো লাভ হয়নি। ফলে প্রবল শারীরিক সমস্যায় জর্জরিত হতে হয়েছিল অভিনেত্রীকে। তবে এরপর পরিস্থিতি আগের থেকে স্বাভাবিক হয়ে গিয়েছিল সে কথাও জানাতে ভোলেননি অভিনেত্রী করিনা।