• Thu. Sep 23rd, 2021

কুমার শানুর পুত্র বললেন তাঁকেও স্ট্রাগেল হয়!

সব ইন্ডাস্ট্রিতেই এই ‘নেপোটিজ়ম’ অর্থাৎ স্বজনপোষণ রয়েছে। তবে ফিল্ম ইন্ডাস্ট্রির স্বজনপোষণ নিয়ে অনেক বেশি আলোচনা হয়। তারকা সন্তানদের কোনও স্ট্রাগল করতে হয়না, এমনটাই মনে করেন অধিকাংশ দর্শকেরা। যদিও এই ধারণা যে ভুল তা প্রকাশ্যেই ব্যখ্যা করেছেন বহু তারকা সন্তান। বরং তারকা সন্তান হওয়ার বিপদ অনেক বেশি। তেমনই এক বিপদের কথা এবার প্রকাশ্যে শেয়ার করলেন জান কুমার শানু। যিনি ব্যক্তিগত পরিচয়ে সঙ্গীতশিল্পী, কুমার শানুর পুত্র।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জান জানিয়েছেন যে, তিনি কুমার শানুর সন্তান হওয়ার কারণেই নাকি তাঁকে বাতিল করে দেওয়া হয়। জান নিজেও একজন গায়ক। কিন্তু তাঁর গান শোনার আগেই তাঁর ব্যক্তি পরিচয় জানার পরই বাতিল করে দেওয়া হয়েছিল তাঁকে। রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশ নিয়েছিলেন জান। সেই রিয়ালিটি শো জানকে নিজস্ব পরিচয় তৈরি করতে অনেক সাহায্য করেছিল, তা তিনি মনে করেন।

জানের কথা অনুযায়ী, অন্য যে কোনও মানুষ যে ভাবে উপার্জন করেন, তাঁকেও নাকি সে ভাবেই উপার্জন করতে হয়। তিনি বলেছেন,’আমি তো বলব, কুমার শানুর ছেলে হওয়ার কারণেই অন্যদের থেকে দ্বিগুণ পরিশ্রম করতে হয় আমাকে।‘ এও বলেছেন যে, লোকে ভাবে রূপোর চামচ মুখে নিয়ে জন্মেছে তারকা সন্তানরা, তাই তাঁদের কাছে নাকি সবটাই সহজ। তাঁর বিষয়টা নাকি অনেক কঠিন। সবাই নাকি ভেবে নেয় তাঁর কাছে অনেক কাজ আছে। জান বললেন, ‘এই ভুল ধারণা ভাঙার জন্য, নিজেকে প্রমাণ করার জন্য লড়াই করছি।‘