• Sat. Oct 1st, 2022

প্রয়াত সুশান্তের প্রোফাইলে নতুন ছবি! তোলপাড় নেটপাড়া

তিনি কি মৃত না জীবিত? এখানে তিনি বলতে প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতকে বলা হচ্ছে। তিনি কি ফিরে তবে! এমনই আশায় বুক বেঁধেছেন প্রয়াত অভিনেতার সকল অনুরাগীরা। অন্য দিকে আবার ব্যঙ্গ বিদ্রুপেও মেতেছেন কেউ কেউ। এই একটি ঘটনায় তোলপাড় সারা ফেসবুক!

২০২০ সালের ১৪ জুন প্রয়াত হন অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। বান্দ্রার আবাসনে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। তাঁর মৃত্যু নিয়ে হয়েছে নানা বিতর্ক, জলঘোলা, আক্রমণ, সবই। তারই মাঝে সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ মুক্তি পায় ‘হটস্টার’-তে। শেষ বারের মতো সুশান্তকে পর্দায় জীবন্ত দেখে দর্শকরা চোখের জল ধরে রাখতে পারেননি।

সেই সুশান্তকেই আবার নেটমাধ্যমে জীবন্ত রূপে পেলেন নেটাগরিকরা। আচমকাই সকলের নজরে এলো, সুশান্তের ফেসবুক প্রোফাইলে নতুন ‘ডিসপ্লে পিকচার’এর পোস্ট। গত বুধবার তাঁরই একটি পুরনো ছবি নতুন করে প্রোফাইলে জায়গা পেয়েছে। দু’দিনের মধ্যে মন্তব্য বাক্স উপচে পড়ছে মানুষের আবেগ এবং ব্যঙ্গে দুটোই। প্রায় দেড় হাজার জন মন্তব্য করেছেন ইতিমধ্যেই। প্রায় সকলেরই একটি প্রশ্ন তোলেন, তিনি তো প্রয়াত, তবে তাঁর প্রোফাইলে ছবি কে আপলোড করছে? কেউ কেউ আবার মিম বানানোর উৎসাহ পেয়ে গেছেন। বিভিন্ন ছবি আপলোড করে ব্যঙ্গাত্মক মেজাজে লিখে চলেছেন তাঁরা।

অভিনেতা সুশান্তের সেই প্রোফাইলের দেওয়াল ধরে একটু পিছনের দিকে ফিরে গেলে দেখা যাবে, তাঁর মৃত্যুর পর মোট তিনটি পোস্ট করা হয়েছে। তাও ছবি নয়, অভিনেতাকে নিয়ে কিছু লেখা রয়েছে সেই সব পোস্টে। তাতে স্পষ্ট, তাঁর প্রাক্তন জনসংযোগ দল সেই প্রোফাইলটির দায়িত্বে রয়েছেন অথবা প্রয়াত অভিনেতার কোনও বন্ধু বা পরিবারের সদস্য সেই প্রোফাইলটি সামলাচ্ছেন। কিন্তু আচমকা ছবি বদলাতে দেখে সবাই আঁতকে উঠেছেন। ছবি বদলানোর ঘটনা যেহেতু স্বাভাবিক ভাবে কোনও মৃত ব্যক্তির প্রোফাইলে দেখা যায় না, তাই সকলে খুব চমকে গিয়েছেন।