• Sat. Dec 3rd, 2022

কলকাতায় থাকাকালীন ঝাল মুড়ি খেয়ে কাটাতেন অমিতাভ বচ্চন!

আবারও শুরু হয়েছে জনপ্রিয় রিয়েলিটি শো ‘কৌন বানেগা ক্রোড়পতি’। শোয়ের প্রথমদিনের বিশেষ অতিথি হিসেবে দেখা গিয়েছিল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এবং প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগকে। সেখানে দুই ক্রিকেটার অমিতাভ বচ্চনের সঙ্গে কিছু মজার মজার ঘটনা ভাগ করে নিয়েছেন। এই প্রশ্নের ফাঁকে হঠাৎই অমিতাভ বচ্চন তাঁর পুরনো দিনগুলোতে ফিরে গিয়েছিলেন। হঠাৎ তাঁর মনে পড়ে গেল সাত বছর কাটানো কলকাতা জীবনের কথা। তিনি বললেন যে তিনি কলকাতাতে থাকাকালীন দিনের পর দিন শুধু ঝালমুড়ি খেয়ে কাটিয়েছেন। ভাবুন তো একবার আজ যে বলিউডের স্টার তিনি এক সময় কলকাতাতে দিনের পর দিন ঝালমুড়ি খেতেন?

তিনি বললেন, ঝালমুড়ি সাথে ঝাল হলেও সেটি তাঁর বেজায় পছন্দের একটি স্ট্রীট ফুড ছিল। এমনকি কলকাতায় থাকাকালীন তাঁর প্রথম বেতনের কথাও সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ভাগ করে নিলেন ‘বিগ বি’।

তিনি জানান সেই সময় কলকাতায় থেকে কাজ করে তিনি বেতন পেতেন মোট 500 টাকা তার মধ্যে 300 টাকা সমস্ত যাতায়াত খাওয়া-দাওয়া এসবেই চলে যেত আর বাকি পড়ে থাকত তাঁর কাছে 200 টাকা। আর যার ফলে বাড়িভাড়া মেটাতে তাঁকে অনেকবার বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এর জন্য অনেকবার তাঁকে বাড়িবদল করতে হয়েছিল এমনও জানালেন। তিনি বলেন তাঁর কলকাতার অন্যতম আরেকটি প্রিয় খাবার হলো ফুচকা, ভিক্টোরিয়ার সামনে বসা একটি ফুচকা বেজায় পছন্দের ছিল আর সেই স্বাদ নাকি পৃথিবীর অন্য কোন ফুচকাতে পাওয়া যাবে না।