• Sat. Oct 1st, 2022

ধর্মেন্দ্রর জন্মদিনে তাঁর সম্পর্কে কী বললেন হেমা?

আজ ৮৬ বছরে পা দিলেন বলিউড অভিনেতা ধর্মেন্দ্র। তাঁকে আজ এই বিশেষ দিনে ইন্ডাস্ট্রির সদস্য থেকে শুরু করে বহু অনুরাগীরা শুভেচ্ছা বার্তা জানাচ্ছেন। পাশাপাশি শুভেচ্ছা জানিয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী হেমা মালিনীও। কিন্তু শুধু শুভেচ্ছাই নয় সাথে ধর্মেন্দ্র সম্পর্কে এক অজানা তথ্যও শেয়ার করলেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

১৯৮০ সালে বিয়ে করেছিলেন ধর্মেন্দ্র এবং হেমা। সেই সময় বিয়ের পরই বলি নায়িকাদের কেরিয়ারে এক রকম ইতি টেনে দেওয়া হত। বেশিরভাগ অভিনেত্রী সংসার, সন্তান নিয়ে ব্যস্ত হয়ে পড়তেন। কিন্তু হেমা মালিনী অন্যতম ব্যতিক্রমী অভিনেত্রী । সংসার, দুই মেয়েকে সামলেও সমান তালে কাজ করে গিয়েছিলেন অভিনেত্রী। আর এই ক্ষেত্রে তাঁর সবথেকে বড় সাপোর্ট সিস্টেম হয়ে উঠেছিলেন তাঁর স্বামী ধর্মেন্দ্র।

হেমা মালিনী এই বিষয়ে জানিয়েছেন যে, তিনি এমন পরিবারে জন্মেছিলেন এবং বড় হয়ে উঠেছিলেন যেখানে শিল্পকে অত্যন্ত প্রাধান্য দেওয়া হত। তিনি নাকি ছোট থেকেই নাচ খুব ভালবাসতেন। ধর্মেন্দ্রর সঙ্গে বিয়েও তাঁর জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা। তখনই অভিনেত্রী বলেন, ধর্মেন্দ্র তাঁকে কোনোদিন কাজ করতে বাধা দেননি। তাঁরা দুজনেই একে অপরের কাজকে সমর্থন করতেন। একে অপরকে জায়গাও দিতেন, যা তাঁদের সম্পর্ককে আরও সুন্দর করে তুলেছিল। তবে তাঁরা একে অপরের প্রতি সম্মান রেখেই নিজের নিজের পথ বেছে নিয়েছিলেন ধর্মেন্দ্র এবং হেমা।