• Sat. Dec 3rd, 2022

নীলমের সঙ্গে রোম্যান্স সমস্যার কারণ প্রকাশ করলেন গোবিন্দা

বলিউডি ফিল্মে নব্বইয়ের দশকে যে সব জুটি হিট হয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম গোবিন্দা এবং নীলম জুটি। ১৯৮৬-এ ‘ইলজাম’ ছবিতে প্রথমবার একসঙ্গে কাজ করেছিলেন এই বিখ্যাত জুটি। বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল সেই ছবি। কিন্তু সে ছবিতে নাকি নীলমের সঙ্গে অনস্ক্রিন রোম্যান্স করতে গিয়ে সমস্যায় পড়তে হয়েছিল গোবিন্দাকে। এত বছর পরে সেই সত্যি নিয়ে এল গোবিন্দা।

অতিথি বিচারক হিসেবে কিছুদিন আগেই উপস্থিত ছিলেন গোবিন্দা রিয়ালিটি শো ‘ডান্স দিওয়ানে’-তে। ওই শোয়ের আরও দুজন বিচারক ছিলেন কোরিওগ্রাফার গণেশ আচারিয়া এবং অভিনেত্রী নোরা ফতেহি। এক প্রতিযোগীর পারফরম্যান্সের সময় নোরা লজ্জার ভাব লক্ষ্য করেন তাদের মধ্যে। সেই দেখে গোবিন্দার কিছু পুরনো কথা মনে পড়ে যায়।

গোবিন্দা বলেছেন, ‘মনে আছে প্রথম ছবিতে নীলমের সঙ্গে আমার একটা রোম্যান্টিক গান শুটিং করতে হবে। আমি কিছুতেই পারছিলান না। আমার ওই অবস্থা দেখে সরোজ খান আমার কাছে জানতে চেয়েছিলেন, কোনও মেয়ের সঙ্গে আদৌ কখনও কি রোম্যান্স করেছি আমি? আমি উত্তরে বলেছিলাম ‘না’। সঙ্গে সঙ্গে তিনি সহকারী এক কোরিওগ্রাফারকে ডেকে আমাকে শেখাতে বললেন, কী ভাবে রোম্যান্টিক স্টেপ করবে। শেখার পর আমি শুটিং করেছিলাম।‘

দীর্ঘ কেরিয়ারে অনেক কিছু শিখেছেন তা শিকার করলেন গোবিন্দা। অভিনয়ের সব ধারাতে সুযোগ পাননি ঠিকই, তবে যতটুকু সুযোগ পেয়েছেন, নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করে গেছেন তিনি। প্রথম ছবির নার্ভাসনেসের কারণে নীলমের সঙ্গে তাঁর অনস্ক্রিন স্বচ্ছন্দ হতে বেশ খানিক সময় লেগেছিল। তিনি যাতে ভাল পারফরম্যান্স করতে পারেন, তার জন্য সহ অভিনেত্রী হিসেবে নীলমের অবদানও অনেক সে কথা তিনি বললেন।