• Fri. Aug 19th, 2022

‘তারে জমিন পর’এর ছোট্ট ঈশান আজ কত বড়?

২০০৭ সালে তৈরি হওয়া একটি ছবি যা আজও কত মানুষ মনে রেখেছে। যা আমির খানের কেরিয়ারেরও একটা খুবই অন্যতম ছবি। যে ছবির কথা বলা হচ্ছে তার নাম ‘তারে জমিন পর’। যা দেখেননি এমন সিনেপ্রেমী মানুষ কেউই নেই বোধহয়। ছবিটির গল্প, অভিনয়, সংগীত সব বিভাগ আজও স্মরণীয় হয়ে আছে। তবে আরো স্মরণীয় হয়ে রয়েছে দর্শিল সাফারির জন্য। তিনি কে? সেই যে ডাগর চোখের ছোট্ট দাঁতউঁচু ছেলেটা ঈশান অবস্তি, তারই আসল নাম হল দর্শিল সাফারি।

সেই ছবির প্রেক্ষাপট ডিসলেক্সিয়া নামে একটি জটিল মানসিক রোগে আক্রান্ত আট বছর বয়সী শিশুকে নিয়ে। যেই শিশুর চরিত্রে অভিনয় করেছিল দর্শিল। আমির খানের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছিল সে। বহু সিনেপ্রেমী এবং চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা কুড়িয়েও বলিউড থেকে হারিয়েই যায় ঈশান ওরফে দর্শিল সাফারি। শেষবার সুস্মিতা সেনের কন্যা রেনের ডেবিউ ছবি ‘সুট্টাবাজি’তে দেখা গিয়েছিল দর্শিলকে।

তবে সেই ছোট্ট দর্শিল আজ আর ছোট্ট নেই। আজ সে ২৩ বছরের তরুণ। মিষ্টি ছেলেটার হ্যান্ডসম লুক এখন মন কেড়ে নিচ্ছে বহু নারী হৃদয়ের। সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় থাকে দর্শিল। ইনস্টাগ্রামে চোখ রাখলে দেখা যাবে তার ফলোয়ারের সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার। মাঝে মাঝেই সে ছবি, ভিডিও শেয়ার করতে থাকে।