• Tue. Aug 16th, 2022

কাকে স্কুলে ভর্তি করার আশ্বাস দিলেন অনুপম?

অভিনেতা অনুপম খের সোশ্যাল মিডিয়ায় বেশ নিয়মিত। অনেককিছু পোস্ট করেন সোশ্যাল প্ল্যাটফর্মে তিনি। একটু অন্যরকম কিছু দেখতে পেলেই সবার সামনে তুলে ধরতে চান তিনি। তেমনই তিনি তুলে ধরলেন এক নেপালি মেয়ের কথা।

সম্প্রতি অনুপম খের নেপালে বেড়াতে গিয়েছেন। সেখানের এক রাস্তায় মেয়ের সন্ধান পেয়েছেন তিনি। অভিনেতা তাঁকে পেটের দায়ে ভিক্ষা করতে দেখেন। সেই মেয়েটি অভিনেতার কাছে আর্থিক সাহায্য চাইতে আসে। তাঁকে দেখে অবাক হয়ে যান অনুপম কারণ মেয়েটি অসাধারণ ইংরেজিতে কথা বলে গেল অনুপমের সাথে। অনুপমকে সে বলে, লেখাপড়া করতে চায়। ইংরেজি ভাষায় তার দখল দেখে অনুপম তাঁকে আর্থিক সাহায্য করতে রাজি হয়ে যান। তিনি একটি ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে গোটা বিষয়টা লেখেন।

অনুপম জানান যে, ভিক্ষা করেই নিজের লেখাপড়া চালায় আরতি। স্কুলে যাওয়ার সৌভাগ্য তার হয়নি। ভিক্ষা করতে করতে, লোকজনের সঙ্গে কথা বলতে বলতে ভাষাটা সে রপ্ত করেছে। ইংরেজি জানা সত্ত্বেও তাকে কাজ দেয়নি কেউ। তার অপরাধ সে ভারতীয়। ফলে নেপালে নাকি কাজ পাবে না। মেয়েটি বারবার স্কুল যাওয়ার জন্য অনুরোধ করতে থাকায় অভিনেতা মেয়েটিকে কথা দিয়েছেন, তিনি তার স্কুল যাওয়ার ব্যবস্থা করবেন। এই আশ্বাস পেয়ে আরতি এখন খুশি হয়েছে।