• Thu. Dec 1st, 2022

মা শ্রীদেবীর জন্যই সবকিছু বললেন মেয়ে জাহ্নবী

আজ ১৩ই অগাস্ট। আজকের দিনেই তামিল নাড়ুর মিনাপাট্টিতে জন্মগ্রহণ করেছিলেন শ্রীদেবী। বড় অল্প বয়সে চলে গেলেন শ্রীদেবী। বেঁচে থাকলে আজ তাঁর বয়স হত ৫৮ বছর। তেলেগু, তামিল, হিন্দি, মালায়ালাম, কন্নড় মিলিয়ে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন তিনি। শিশু শিল্পী হিসেবে সিনেমা জগতে তাঁর প্রবেশ। ধীরে ধীরে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। পেয়েছিলেন নানা পুরস্কার, নানা সম্মান তার মধ্যে আছে জাতীয় পুরস্কার, ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড, লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড। সব ধরনের ছবিতেই অভিনয়ের ছাপ রেখেছেন শ্রীদেবী। আজ তাঁর জন্মদিনে ভক্তরা তাঁকে মনে করছেন। কিন্তু যে মানুষটি তাঁকে সারাক্ষণ মিস করেন, তিনি শ্রীদেবীর জ্যেষ্ঠ কন্যা ও অভিনেত্রী জাহ্নবী।

জাহ্নবী মায়ের সঙ্গে সারাক্ষন জুড়ে থাকতেন। সব জায়গায় মায়ের সঙ্গেই যেতেন। দু’জনের মধ্যে দারুণ বন্ধুর মতো সম্পর্ক ছিল। ২০১৮ সালে শ্রীদেবীর অকাল মৃত্যু জাহ্নবীকে একেবারে একা করে দিয়েছিল। জাহ্নবীর প্রথম ছবি ‘ধড়ক’ও তখনও মুক্তি পায়নি। রুপোলি পর্দায় মেয়েকে অভিনয় করতে দেখে যেতে পারেননি তাঁর মা আর এই যন্ত্রণা সারাজীবন বয়ে নিয়ে যাচ্ছেন মেয়ে জাহ্নবী।

মায়ের জন্মদিনে জাহ্নবী একটি সুন্দর পোস্ট করেছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়। মায়ের সঙ্গে তোলা ছোটবেলার একটি মিষ্টি ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘হ্যাপি বার্থডে মাম্মা। আমি তোমাকে খুব মিস করি। তোমার জন্যই তো সবকিছু, সবটা, প্রত্যেকটা দিন। আই লাভ ইউ।’