• Fri. Oct 7th, 2022

‘বব বিশ্বাস’এর চরিত্রে অভিষেককে কি এগিয়ে রাখলেন অমিতাভ?

‘বব বিশ্বাস’, নামটির সাথে প্রায় অনেকেই পরিচিত। সেই নামে সুজয় ঘোষের ‘কহানি’ ছবিতে অভিনয় করে ছিলেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। এবার সেই চরিত্রটিকে নিয়ে পরিচালক আলাদা করে একটি ছবি আনতে চলেছেন খুব শীঘ্রই। আর সেই ছবিতে জনপ্রিয় ‘বব বিশ্বাস’এর চরিত্রে দেখা যাবে অভিনেতা অভিষেক বচ্চনকে। আপাতত দু’জনে এখন দাঁড়িপাল্লায় এ পাশ, ও পাশ। কোন ‘বব বিশ্বাস’ এগিয়ে থাকবেন? এই প্রশ্নই ঘোরাঘুরি করছে ট্রেলার মুক্তির পর থেকে।

এদিকে নতুন ‘বব বিশ্বাস’কে দেখে মন্ত্রমুগ্ধ অমিতাভ বচ্চন। শনিবারই সে কথা হলফ করে বলেছেন তিনি। তিনি টুইট করে লেখেন, ‘তোমাকে নিজের ছেলে বলতে আমার গর্ব হয়।’ আসলে চেনা ছকের অনেকটা বাইরে থাকা অভিষেক হয়ে উঠেছে বব বিশ্বাস। এই ছবিতে তিনি আপাত স্বল্পভাষী, নির্বিরোধী চেহারার একজন কিন্তু সেই লোকই হাসতে হাসতে মানুষ খুন করে। ছবির সেই ঝলক দেখেই টুইটে ছেলের ঢালাও প্রশংসা করেছেন অমিতাভ বচ্চন।

তবে পাল্টা উত্তর দিয়েছেন অভিষেক বচ্চনও। তিনিও টুইট করে বলেন, ‘তোমায় ভালবাসি বাবা। তুমি সারা জীবন আমাদের বিগ বি থাকবে।’ একই চরিত্রে সুজয় ঘোষের ‘কহানি’-তে তাক লাগিয়ে দিয়েছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। সেই চরিত্র আজও সকলের মনে গেঁথে আছে। আগের গল্পের সেই ভাড়াটে খুনিকে ঘিরেই এ বার আস্ত একটা ছবির ভাবনা। শাশ্বতের জায়গায় এবার অভিষেক। টলি হোক কি বলি পাড়া, দুই জায়গাতেই দু’জনের তুলনা চলছে বিস্তর। তবে গোটা ছবি না বেরোনো অবধি দর্শকরা অপেক্ষা করছেন মতামতের।